ইফতিখার-শানের জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা পাকিস্তানের

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ২৩শে অক্টোবর ২০২২ ০৩:০৪ অপরাহ্ন
ইফতিখার-শানের জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা পাকিস্তানের

১৫ রানেই সাজঘরে ফিরলেন দুই ব্যাটিং স্তম্ভ বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান। সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করছেন শান মাসুদ আর ইফতিখার আহমেদ।


তৃতীয় উইকেট জুটিতে তারা এখন পর্যন্ত অবিচ্ছিন্ন আছেন ৩০ রানে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮.৩ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৪৬ রান। শান মাসুদ ২৫ আর ইফতিখার আহমেদ ১১ রানে অপরাজিত আছেন।মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করছে পাকিস্তান। শুরু থেকেই তাদের চেপে ধরেন ভুবনেশ্বর-অর্শদীপরা। একের পর এক বল মিস হতে থাকে। বারকয়েক হয় আবেদন।


প্রথম ওভারে পাকিস্তান তুলতে পারে মাত্র ১ রান। দ্বিতীয় ওভারের প্রথম বলেই তারা হারিয়ে বসে অধিনায়ককে। গোল্ডেন ডাক (১ বলে ০) নিয়ে সাজঘরে ফেরেন বাবর।অর্শদীপ সিংয়ের দুর্দান্ত এক ডেলিভারি বাবরের প্যাডে লাগলে আবেদন হয়, আঙুল তুলে দেন আম্পায়ার। পাকিস্তান দলপতি অবশ্য রিভিউ নিয়েছিলেন। কিন্তু রিপ্লেতে দেখা যায়, বল তার লেগ স্টাম্পে আঘাত করতো।


দলীয় ১ রানের মাথায় প্রথম উইকেট হারানোর পর ১৫ রানে দ্বিতীয় উইকেটেরও পতন ঘটে পাকিস্তানের। এবারও সেই অর্শদীপ সিং। ভারতীয় পেসারকে হুক খেলতে গিয়ে ফাইন লেগ বাউন্ডারিতে ভুবনেশ্বরকে ক্যাচ দেন রিজওয়ান (১২ বলে ৪)। পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে মাত্র ৩২ রান নিতে পারে পাকিস্তান।উইকেট টিকিয়ে রেখে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন শান মাসুদ আর ইফতিখার আহমেদ। তবে ভারত বেশ চাপে রেখেছে পাকিস্তানকে।