নোবিপ্রবিতে বিবিএ বিভাগের সফটওয়্যার কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ১৪ই সেপ্টেম্বর ২০২২ ১০:৩৯ অপরাহ্ন
নোবিপ্রবিতে বিবিএ বিভাগের সফটওয়্যার কর্মশালা অনুষ্ঠিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  (নোবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে ৬ দিন ব্যাপি সফটওয়্যার কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


 ৫ ই সেপ্টেম্বর থেকে ১৩ ই সেপ্টেম্বর পর্যন্ত চলে এই সফটওয়্যার কর্মশালা।  এর উদ্ভোধন করেন  বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদের ডীন ও ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান  ড.মাহবুবুর রহমান। এতে ব্যবসায় প্রশাসন বিভাগের প্রায় ৮০ জন শিক্ষক ও শিক্ষার্থী অংশ নেন।জানা যায়, কর্মশালায় শিক্ষার্থীদের কে গবেষণা করার ক্ষেত্রে প্রয়োজনীয় দিকনির্দেশনার পাশাপাশি STATA, SPSS,AMOS  সফটওয়্যার এর মাধ্যমে ডাটা এনালাইসিস ইত্যাদি শেখানো হয়।


কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন অন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক হারুনুর রশিদ এবং নোবিপ্রবি ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড.আব্দুল কাইয়ুম মাসুদ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল এর সহকারী অধ্যাপক আজহারুল ইসলাম।


কর্মশালা শেষে বিভগের এমবিএ ১ম বর্ষের শিক্ষার্থী আরাফাত রহমান সাগর বলেন,এ ধরনের উদ্যোগ নেয়ার জন্য ডিপার্ট্মেন্টকে ধন্যবাদ জানাই।আমরা অনেক কিছু শিখেছি এই কর্মশালা থেকে যা আরো আগে শিখতে পারলে আমাদের জন্য ভালো হতো। আশা করছি ভবিষ্যতে আমাদের ডিপার্টমেন্ট এধরনের উদ্যোগ চলমান রাখবে। 


 প্রশিক্ষক ড.আব্দুল কাইয়ুম মাসুদ বলেন, এ ধরনের উদ্যোগ চলমান রাখার জন্য প্রয়োজন সকল শিক্ষক ও শিক্ষার্থীদের সহযোগিতা। আগামীতে এধরণের উদ্যোগ বাস্তবায়নের ক্ষেত্রে সকলের একান্ত সহযোগিতা আশা করছি। শিক্ষার্থীদের আগ্রহের ভিত্তিতে এধরনের কর্মশালা চলমান রাখার জন্য আশ্বাস দেন বিভাগীয় প্রধান।কর্মশালা শেষে সকলকে সার্টিফিকেট প্রদান করা হয়।