৬ উইকেট হারিয়ে চাপে টাইগাররা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২রা আগস্ট ২০২২ ০৮:০১ অপরাহ্ন
৬ উইকেট হারিয়ে চাপে টাইগাররা

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়ের দেয়া ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ। সর্বশেষ দলীয় ৬০ রানের মাথায় আউট হয়ে সাজঘরের পথ ধরেন নাজমুল হোসেন শান্ত।


এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৯৯ রান।


এর আগে ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লিটন দাস শুরুটা ভালোই করেছিলেন। কিন্তু এরপর ফিরে গেছেন সহজ ক্যাচ দিয়ে। ক্রিজে বেশিক্ষণ থাকতে পারেননি অভিষিক্ত পারভেজ হোসেন ইমন, এনামুল হক বিজয় ও নাজমুল হোসেন শান্ত।


মঙ্গলবার হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষটি ম্যাচটি জিততে ১৫৭ রান করতে হবে সফরকারীদের। 


জিম্বাবুয়েকে প্রথম সাফল্য এনে দেন ভিক্টোর নিউয়াচি। ৬ বলে ১৩ রান করে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান লিটন। নিজের পরের ওভারে এসেই দ্বিতীয় সাফল্য পান নিউয়াচি। ৬ বলে ২ রান করে মিল্টন সাম্বার হাতে ক্যাচ দেন অভিষিক্ত পারভেজ হোসেন ইমন।  


এনামুল হক বিজয় আগের দুই ম্যাচের মতোই ব্যর্থ হয়েছেন শেষটিতে। ১৩ বলে ১৪ রান করে মাদাভিরার নিচু হওয়া বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এই উইকেটরক্ষক ব্যাটার। এরপর নামের বিচার করতে পারেননি শান্ত। শান্ত ২০ বল মোকাবেলা করে ১৬ রান করে সাজঘরের পথ ধরেন।


দলকে বিপদ থেকে রক্ষায় বাংলাদেশের ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন। শেষে ইভান্স এর তৃতীয় ওভারে পরপর দুই বলে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন মাহমুদুল্লাহ এবং সৈকত। ১৫ ওভার শেষে ৯৯ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাট করছে আফিফ ও মেহেদি।


প্রথম ম্যাচে ১৭ রানে হেরে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের জয় পায় বাংলাদেশ। তাই শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী।