আইপিএল নিয়ে এ কি বললেন গাভাস্কার !

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১৮ই ফেব্রুয়ারি ২০২২ ০৫:৪৭ অপরাহ্ন
আইপিএল নিয়ে এ কি বললেন গাভাস্কার !

ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার এক মন্তব্য করে আলোচনার জন্ম দিয়েছেন। তিনি মনে করেন, আইপিএল যখন সামনে থাকে, তখন ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেটে নিজের সেরাটা দেন না।


টাইমস অব ইন্ডিয়ায় নিজের লেখা কলামে সুনীল গাভাস্কার বলেন, ‘আইপিএল নিলাম ক্রিকেটারদের জন্য জীবন বদলে দেওয়া ইভেন্ট। এটি তাদের ও তাদের পরিবারের জন্য অনেক দরজা খুলে দেয়। তখন তারা আইপিএলকে সামনে রেখে জাতীয় দলের হয়ে ততটা কঠিনভাবে ডেডিকেটেড থাকে না।’


তিনি আরও বলেন, ‘তাদের নিশ্চিত করার ব্যাপার থাকে যে কোনো ইনজুরি যাতে না হয়। ইনজুরি হলে আইপিএল কন্ট্রাক্টের গ্যারান্টি থাকে না। তাই তখন ফিল্ডিংয়ে ডাইভিং, স্লাইডিং, হার্ড থ্রো দেখা যায় না। তারা ভয়ে থাকে–এসব করলে আইপিএল থেকে ছিটকে যেতে হতে পারে।’


এদিকে এবারের আইপিএল শুরু হবে মার্চের শেষ সপ্তাহে আর শেষ হবে মে মাসের শেষে। করোনা ইস্যু মাথায় রেখে বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) গোটা টুর্নামেন্ট মুম্বাইয়ে করতে চায়। ওয়াংখেড়ে স্টেডিয়াম ছাড়াও বারবোর্ন স্টেডিয়াম ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে হবে খেলা।


এদিকে এবারের আইপিএলের নিলাম যদি লক্ষ করা যায়, তবে দেখা যাবে, অনেক পরিচিত মুখ দলই পায়নি। তাদের মধ্যে যেমন রয়েছে সাকিব আল হাসান, সুরেশ রায়না, অ্যারন ফিঞ্চ আবার তেমনি এমন কিছু খেলোয়াড় রাতারাতি কোটিপতি বনে গেছেন, যাদের নাম হয়তো অনেকেই প্রথমবার শুনেছে। তাদের মধ্যে যেমন রয়েছেন সিঙ্গাপুরের খেলোয়াড় টিম ডেভিড, প্রসিধ কৃষ্ণাসহ অনেকে।