শত রানের আগেই সাজঘরে টাইগার যুবারা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ১৬ই জানুয়ারী ২০২২ ১০:০৪ অপরাহ্ন
শত রানের আগেই সাজঘরে টাইগার যুবারা

শত রানও তুলতে পারেনি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ইংল্যান্ডের বিপক্ষে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৯৭ রান করতে পেরেছে রাকিবুল হাসান বাহিনী।


ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে শুরু থেকে চাপে ছিল বাংলাদেশ। যুবারা যখন তিন উইকেট হারায় তখন স্কোর বোর্ডে রান ছিল মাত্র ৭। দলীয় ৬ রানে বিদায় নেন মাহফিজুল ইসলাম। ব্যক্তিগত ৩ রানে তাকে শিকারে পরিণত করেন জশুয়া বয়ডেন।


মাহফিজুল বিদায় নিলে স্কোর বোর্ডে আর এক রান যোগ করে বাংলাদেশ। এর পরের দুটি উইকেট পড়লেও স্কোর বোর্ডে কোনো রান উঠেনি যুবা টাইগারদের। আরিফুল ইসলাম ৪ রানে সাজঘরে ফিরলে প্রান্তিক নওরোজ নাবিল নামের পাশে কোনো রানই যোগ করতে পারেননি।


শেষ দিকে বাংলাদেশ দলকে মোটামুটি একটা ভীত গড়ে দেওয়ার চেষ্টা করেন রিপন মণ্ডল ও নাইমুর রহমান। দুজনে মিলে গড়ে তুলেন ৪৬ রানের জুটি। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রানই করেন রিপন। এসএম মেহরবের ব্যাট থেকে আসে ১৪ রান। বাকিদের মধ্যে আইচ মোল্লা ১৩, নাইমুর ১১ ও আশিকুর ৯ রান করেন।


ইংল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন জশুয়া বয়ডেন। দুটি উইকেট পান থমাস আসপিনওয়াল। একটি করে উইকেট নেন জেমস সেলস, ফতেহ সিং ও টম প্রেস্ট।



বাংলাদেশ একাদশ

মাহফিজুল ইসলাম, আরিফুল ইসলাম, প্রান্তিক নওরোজ, আইচ মোল্লা, মো. ফাহিম, আবদুল্লাহ আল মামুন, মেহরব, আশিকুর রহমান, রাকিবুল হাসান, নাইমুর রহমান, রিপন মণ্ডল।


ইংল্যান্ড একাদশ

জর্জ থমাস, জ্যাকব বেথেল, টম প্রেস্ট, জেমস রিউ, উইলিয়াম লাক্সটন, জর্জ বেল, আলেক্স হরটন, জেমস সেলস, থমাস আসপিনওয়াল, ফতেহ সিং, জশুয়া বয়ডেন।