তিন ট্রফি নিয়ে টাইগাররা ফিরল দেশে

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৯শে জুলাই ২০২১ ১০:৪১ পূর্বাহ্ন
তিন ট্রফি নিয়ে টাইগাররা ফিরল দেশে

জিম্বাবুয়েতে এক সফল মিশন শেষ করে রাজ্যজয়ী বীরের বেশে দেশে ফিরে এসেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ (বৃহস্পতিবার) সকাল ৯টার দিকে রাজধানী ঢাকায় এসে পৌঁছেছে জাতীয় দলের বহর।


মঙ্গলবার দিবাগত রাত ভোর ৪টায় (বাংলাদেশে তখন বুধবার সকাল ৮টা) টিম হোটেল থেকে হারারে বিমানবন্দরের উদ্দেশ্যে টিম বাসে শুরু হয় যাত্রা।


তারপর জিম্বাবুয়ের ডমিস্টিক ফ্লাইটে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ। দুই ঘণ্টার ওই ভ্রমণ শেষে ৪ ঘণ্টার বিরতি। তারপর কাতার এয়ারওয়েজে করে জোহানেসবার্গ থেকে দোহার উদ্দেশ্যে যাত্রা করে টাইগারররা এবং বুধবার মধ্যরাতে দোহায় পৌঁছে।


আবার কয়েক ঘণ্টা বিরতি দিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছে টিম বাংলাদেশ।


টাইগার দলনেতা জানান, ‘আমরা সকাল ৯টা ১২ মিনিটে বিমানবন্দরে অবতরণ করেছি।’


মুমিনুল হকের নেতৃত্বে এক ম্যাচের টেস্ট সিরিজে জয়ের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছে তামিম ইকবালের দল। এরপর মাহমুদউল্লাহ রিয়াদের অধিনায়কত্বে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টাইগাররা জিতেছে ২-১ ব্যবধানে।


অস্ট্রেলিয়া সিরিজের জন্য বাংলাদেশ স্কোয়াড:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), নাসুম আহমেদ, মেহেদি হাসান,মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন ও তাইজুল ইসলাম।