জিম্বাবুয়ের সাথে টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২৩শে জুলাই ২০২১ ০৪:২৭ অপরাহ্ন
জিম্বাবুয়ের সাথে টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

চলতি টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে জিম্বাবুয়ে।এই ম্যাচে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে।লিটন দাস ও মোস্তাফিজুর রহমানের জায়গায় দলে ঢুকেছেন তাসকিন আহমেদ ও অভিষিক্ত শামিম হোসেন। 


 প্রথম ম্যাচের ২৪ ঘণ্টা পর শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্ববুয়ের মুখোমুখি হয়েছে টাইগাররা। এর আগে প্রথম ম্যাচে স্বাগতিকদের ৮ উইকেটে হারিয়েছিল মাহমুদউল্লাহবাহিনী। ম্যাচটি আবার ছিল বাংলাদেশের শততম টি-টোয়েন্টি ম্যাচ।  এবার দ্বিতীয় ম্যাচটি জিতলে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও জেতা হয়ে যাবে বাংলাদেশের।  


সিরিজ নিশ্চিতের লড়াইয়ে নামার আগে বাংলাদেশের একাদশে এসেছে দুই পরিবর্তন। চোটের কারণে বিশ্রামে থাকছেন মোস্তাফিজুর রহমান ও লিটন দাস। তাদের বদলে ঢুকেছেন তাসকিন আহমেদ ও শামিম হোসেন।জিম্বাবুয়ে দলেও দুটি পরিবর্তন এসেছে। এনগারাভা এবং মুসাকান্দাকে বসিয়ে একাদশে নেওয়া হয়েছে টেন্ডাই চাতারা এবং শুম্বাকে।


বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, শামিম হোসেন, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।


জিম্বাবুয়ে দল: সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), লুক জঙওয়ে, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ার্স, টেন্ডাই চাতারা এবং মিল্টন শুম্বা।