তাসকিনকে নিয়ে মাহমুদউল্লাহর শতরানের জুটি

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৮ই জুলাই ২০২১ ০৩:০৬ অপরাহ্ন
তাসকিনকে নিয়ে মাহমুদউল্লাহর শতরানের জুটি

টপ অর্ডারের ব্যর্থতার পর ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের মিডল ও লোয়ার মিডল অর্ডার। অধিনায়ক মুমিনুল হক ও লিটন দাসের পর ব্যাটিংয়ে নেতৃত্ব দিচ্ছেন দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেটে ফেরা মাহমুদউল্লাহ রিয়াদ।আর অভিজ্ঞ এই ডানহাতিকে যোগ্য সঙ্গ দিচ্ছেন তাসকিন আহমেদ।হারারে টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশের সংগ্রহকে বড় করছেন মাহমুদউল্লাহ ও তাসকিন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ৩৮২ রান।  


মাহমুদউল্লাহ ও তাসকিনের ৯ম উইকেট জুটিতে এরইমধ্যে উঠেছে ১১২ রান, তাও মাত্র ১২৭ বলে। অর্থাৎ দুজনে রান তুলছেন ওয়ানডে স্টাইলে। মাহমুদলউল্লাহ ছুটছেন পঞ্চম টেস্ট সেঞ্চুরির দিকে। আর তাসকিন প্রথম টেস্ট ফিফটির কাছে পৌঁছে গেছেন।


এর আগে গতকাল বুধবার হারারে স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে অনুষ্ঠিত টেস্টের প্রথম দিনে বাংলাদেশ ৮ উইকেটে ২৯৪ রান তোলে। ৫৪ রানে অপরাজিত ছিলেন 'সাইলেন্ট কিলার' মাহমুদউল্লাহ। আর তাসকিন অপরাজিত ছিলেন ১৩ রানে। প্রথম দিনে সেরা স্কোরার ছিলেন লিটন দাস। দুঃখজনকভাবে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে তিনি আউট হয়ে যান। লিটনের ১৪৭ বলে ১৩ চারে ৯৫ রানের ইনিংস থামে ডোনাল্ড ত্রিপানোর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছে।


টেস্ট অধিনায়ক মুমিনুল হকও তিন অংকের মোটামুটি কাছে চলে গিয়েছিলেন। তিনিও ৯২ বলে ৭০ রান করেন। বাউন্ডারি মারেন ১৩টি। এছাড়া সাইফ (০), সাদমান (২৩), শান্ত (২), মুশফিক (১১), সাকিব (৩), মিরাজ (০)- কেউই মাথা তুলে দাঁড়াতে পারেননি। প্রথম দিনের শেষদিকে ক্যারিয়ারের ১৭তম টেস্ট ফিফটি তুলে নেন মাহমুদউল্লাহ।