মাদারীপুরে নতুন ২ জনসহ আক্রান্তের সংখ্যা ৩৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ৪ঠা মে ২০২০ ০৭:২৪ অপরাহ্ন
মাদারীপুরে নতুন ২ জনসহ আক্রান্তের সংখ্যা ৩৮

মাদারীপুরে গত ২৪ ঘন্টায় করোনায় নতুন করে ২জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্য দাঁড়ালো ৩৮জনে। এরমধ্যে শিবচরে ২০জন, সদর উপজেলায় ১০জন, রাজৈরে রয়েছে ৭জন ও কালকিনিতে আক্রান্তের সংখ্যা একজন। এছাড়া গত ২৪ঘন্টায় সদর উপজেলার ৪জন ও কালকিনি ও শিবচর উপজেলায় একজন করে সুস্থ্য হয়ে বাড়ি গেছে। সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন জেলার সিভিল সার্জণ ডা. শফিকুল ইসলাম।

মাদারীপুরের সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ ডা. মীর রিয়াজ আহমেদ জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে একজন শিবচর উপজেলার পৌরসভা এলাকার ফল ব্যবসায়ী ও অপরজন ঢাকা থেকে আসা রাজৈর উপজেলায় বদরপাশা ইউনিয়নের শংকরদী গ্রামের যুবক। তাদের দুজনেরই বয়স ২০ বছর।

জেলার স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, মাদারীপুরে করোনা আক্রান্ত ৬ জন সুস্থ হয়ে যাওয়ায় সোমবার ছাড়পত্র প্রদান করেছে সদর হাসপাতাল কর্তৃপক্ষ। এর মধ্যে মাদারীপুর সদর উপজেলার ৪ জন, শিবচর ও রাজৈর উপজেলায় একজন করে ছাড়পত্র পান। মোট সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২২জন, এখনো চিকিৎসাধীন আছেন ১৪জন। মারা গেছেন ২জন।

এদিকে গত ২৪ ঘন্টায় ঢাকায় ১শ’ ২টি নমুনা পাঠানো হলেও ৫৫টির রিপোর্ট হাতে পায় স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে ২জনের করোনা পজিটিভ আসে। সর্বমোট ৫শ’ ৭৭টি নমুনা প্রেরনের মধ্যে প্রাপ্ত রিপোর্টের সংখ্যা ৫শ’ ৫৪টি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব