ঝিনাইদহে তিন চিকিৎসক ও চার স্বাস্থ্যকর্মীসহ ৮ আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: মঙ্গলবার ২৮শে এপ্রিল ২০২০ ০৫:০১ অপরাহ্ন
ঝিনাইদহে তিন চিকিৎসক ও চার স্বাস্থ্যকর্মীসহ ৮ আক্রান্ত

ঝিনাইদহে নতুন করে ৩ চিকিৎসক ও ৪ স্বাস্থ্যকর্মীসহ ৮ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। মঙ্গলবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো ২৩ টি নমুনার মধ্যে ৮ টির ফলাফল পজেটিভ আসে। এ নিয়ে গত ৪ দিনে ২১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেলো। নতুন আক্রান্তদের মধ্যে ঝিনাইদহ সদর হাসপাতালের সার্জারী বিশেষজ্ঞ, শৈলকুপা স্বাস্থ কমপ্লেক্সর ডেন্টাল সার্জন এবং কোটচাদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রয়েছে।

সিভিল সার্জন অফিসের মুখপাত্র ও করোনা ইউনিটের চিকিৎসক ডা: প্রসেনজিৎ বিশ্বাস পার্থ খবরের সত্যতা নিশ্চিত করে জানান, জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বাড়ছে, গত ৪ দিনে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ২১ জন। আক্রান্তদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বর্তমান অবস্থা থেকে রক্ষা পেতে সকলকে সামাজিক দুরত্ব মেনে চলা ছাড়া কোন বিকল্প নেই বলে ডাঃ পার্থ জানান।

ঝিনাইদহে যে ভাবে করোণা ছড়ালো

গত শনিবার ঝিনাইদহে প্রথম দুইজনের কোভিড-১৯ শনাক্ত হয়। তাদের মধ্যে ছিল ঢাকা ফেরৎ এক নারী আর মাদারীপুর থেকে আসা ৩২ বছর বয়সী এক ব্যক্তি। এছাড়া ঢাকা ও নারায়নগঞ্জসহ করোনা আক্রান্ত জেলা থেকে বহু মানুষ ঝিনাইদহে আসে। চিকিৎসকদের মতে তাদের মাধ্যমেই করোনা ঝিনাইদহে ছড়িয়েছে।

গত ১৯ এপ্রিল রাতে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নতুন গাড়ি আনতে যায় একজন ড্রাইভার ও শৈলকুপা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যানবিদ। পরিসংখ্যানবিদের আত্মীয় হচ্ছে ঢাকা ফেরৎ ওই নারী। তিনি আগে থেকেই তার স্বামীর চিকিৎসার জন্য ঢাকায় আটকে পড়েন। ওই নারীর আত্মীয় হওয়ার সুবাদে শৈলকুপার পরিসংখ্যানবিদ তাকে ঝিনাইদহে আসতে সহায়তা করেন। ওই নারী অন্য গাড়িতে আসলেও তার ব্যাগপত্র পরিসংখ্যানবিদের গাড়িতে দেয় বলে স্বাস্থ্য বিভাগের একটি সুত্র জানায়।

চিকিৎসকদের ধারণা শৈলকুপা ও ঝিনাইদহ স্বাস্থ্য বিভাগে করোনা ছড়িয়েছে ঢাকাফেরৎ ওই নারীর মাধ্যমে। যার সংশ্রবে এসেছে ড্রাইভারসহ বেশ কয়েকজনর স্বাস্থ্যকর্মী। শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার ডাঃ রাশেদ আল মামুন ও সিভিল সার্জন অফিসের মুখপাত্র ও করোনা ইউনিটের চিকিৎসক ডা: প্রসেনজিৎ বিশ্বাস পার্থ এমনটি মনে করছেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব