কুড়িগ্রামে একই পরিবারের ৩ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২৬শে এপ্রিল ২০২০ ০৮:০৭ অপরাহ্ন
কুড়িগ্রামে একই পরিবারের ৩ জন করোনায় আক্রান্ত

করোনাভাইরাস পরীক্ষায় কুড়িগ্রামের সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নে ঢাকার কেরানীগঞ্জ ফেরত বাবা ও মেয়েসহ একই পরিবারের ৩ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হযেছেন। কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. নজরুল ইসলাম জানান, ওই পরিবারের পাঁচজন সদস্য গত ২০ এপ্রিল ঢাকার কেরানীগঞ্জ থেকে সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের পাঠানপাড়ায় তা‌দের নিজ বাড়িতে ফেরেন। তাদের বাড়ি ফেরার খবর পেযে স্বাস্থ্যবিভাগ ওই পরিবারের পাঁচ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন‌্য পাঠায়।

২৬ এপ্রিল (রবিবার) প্রাপ্ত প্রতিবেদনে ওই পরিবারের বাবা ও ৫ বছ‌রের মেয়েসহ তিন সদস্যের ক‌রোনা টেস্টের ফলাফল পজিটিভ আসে। এ নি‌য়ে সদর উপ‌জেলায় ৪ জন ক‌রোনাভাইরাসে আক্রান্ত হলো।

ডা. নজরুল ইসলাম ব‌লেন, আমরা ওই পরিবারের সঙ্গে যোগা‌যোগ করার চেষ্টা কর‌ছি। প‌রি‌স্থি‌তি বি‌বেচনা ক‌রে আক্রান্ত‌দের আইসো‌লেশ‌নে নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হ‌বে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৯ জন ক‌রোনা আক্রান্ত রোগী শনাক্ত হ‌লো।

এর ম‌ধ্যে সদর উপ‌জেলায় ৪ জন, রৌমারী উপ‌জেলায় ৩ জন এবং ফুলবাড়ী ও চিলমারী উপ‌জেলায় ১ জন করে রোগী শনাক্ত হ‌য়ে‌ছে। তারা সবাই জেলার বাইরে থে‌কে সংক্রমিত হ‌য়ে বা‌ড়ি‌তে ফি‌রে‌ছেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব