বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২১ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ০৭:১৭ অপরাহ্ন
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২১ অক্টোবর

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস শুরু হবে আগামী ২১ অক্টোবর। রবিবার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের উপ-পরিচালক মো. ফয়সল মাহমুদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির চূড়ান্ত কার্যক্রম পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. শুচিতা শরমিন। রবিবার সকালে উপাচার্য এ কার্যক্রম পরিদর্শন করেন এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করেন। এ সময় তিনি ভর্তি হওয়া শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন এবং তাদের অভিজ্ঞতা সম্পর্কে জানতে চান। উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টরসহ অন্যান্য কর্মকর্তাগণ।


বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ছয়টি অনুষদের অধীনে ২৫টি বিভাগে মোট আসন সংখ্যা এক হাজার ৫৭০টি। ভর্তি কার্যক্রম চলবে আগামী ৮ অক্টোবর পর্যন্ত।


নতুন শিক্ষার্থীদের জন্য ক্লাস শুরু হওয়া মানে একটি নতুন অধ্যায়ের সূচনা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশা প্রকাশ করেছে, নতুন শিক্ষার্থীরা ক্লাসের মাধ্যমে তাদের শিক্ষা জীবন শুরু করবে এবং ক্যাম্পাসের পরিবেশে দ্রুত অভ্যস্ত হয়ে উঠবে। ক্লাস শুরু হওয়ার আগে শিক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্যাদি ও পাঠ্যসূচি নিয়ে প্রস্তুতি নেওয়ার জন্য বলা হয়েছে।


বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য এই নতুন কার্যক্রমটি একটি গুরুত্বপূর্ণ ধাপ, যা তাদের শিক্ষাজীবনের ভবিষ্যতকে নির্দেশ করবে। বিশ্ববিদ্যালয়ের স্নাতক শিক্ষার্থীদের জন্য একটি সমৃদ্ধ শিক্ষাগত পরিবেশ তৈরি করা হচ্ছে এবং শিক্ষার্থীদের প্রয়োজনীয় সকল সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়েছে।