শহীদ আবরার ফাহাদ স্মরণে জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ০৯:২১ অপরাহ্ন
শহীদ আবরার ফাহাদ স্মরণে জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মসূচি ঘোষণা

বুয়েটের তড়িৎ প্রকৌশল বিভাগের মেধাবী ছাত্র এবং শহীদ আবরার ফাহাদের পঞ্চম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল আগামী ৭ অক্টোবর ২০২৪, সোমবার দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে মৌন মিছিল ও স্মরণ সভার আয়োজন করেছে। এই কর্মসূচির মাধ্যমে সংগঠনটি নিরাপদ এবং মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবিতে আওয়াজ তুলবে।


জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব এবং সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা করেছেন। তারা দেশের সকল বিশ্ববিদ্যালয় ও কলেজ শাখার নেতৃবৃন্দকে যথাযথভাবে কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছেন।


উল্লেখ্য, শহীদ আবরার ফাহাদ ২০১৯ সালের ৭ অক্টোবর ছাত্রলীগের বর্বর হামলায় নির্মমভাবে নিহত হন। তার মৃত্যু ছাত্ররাজনীতিতে একটি কালো অধ্যায় এবং ফ্যাসিস্ট হাসিনার শাসনের বিরুদ্ধে একটি প্রতিবাদী চিত্র।


এদিকে, ছাত্রদল এর আগে শহীদ ফাহাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে একাধিক কর্মসূচি পালন করেছে। সংগঠনটি আশা করছে, এই কর্মসূচির মাধ্যমে তারা ছাত্রদের মধ্যে গণতান্ত্রিক চেতনা ও মুক্তবুদ্ধি চর্চার প্রয়োজনীয়তা তুলে ধরতে সক্ষম হবে।


কর্মসূচিতে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে ছাত্রদলের নেতৃবৃন্দ আহ্বান জানিয়েছেন, শহীদ ফাহাদের ন্যায় অন্যায় ও নিপীড়নের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। দেশপ্রেমের পক্ষে তারা যেন সঠিকভাবে নিজেদের দায়িত্ব পালন করেন।


প্রসঙ্গত, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের দপ্তর সম্পাদক (সহ-সভাপতি পদমর্যাদা) মোঃ জাহাঙ্গীর আলম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। তারা আশা প্রকাশ করেছেন, কর্মসূচির মাধ্যমে তরুণ সমাজের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাবে এবং শহীদ ফাহাদের আদর্শকে ধারণ করে নতুন প্রজন্ম এগিয়ে আসবে।