হাকিমপুরে হত্যা মামলায় ইউনিয়ন আ'লীগের সহ-সভাপতিসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ০৭:৩৮ অপরাহ্ন
হাকিমপুরে হত্যা মামলায় ইউনিয়ন আ'লীগের সহ-সভাপতিসহ গ্রেফতার ৩

দিনাজপরের হাকিমপুরের হিলিতে ৫ আগষ্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সাবেক মেয়র এর বাড়িতে আগুন পুড়ে নিহত ও সহিংসতার ঘটনায় হাকিমপুর থানায় রুজুকৃত হত্যা মামলার এজাহার ভূক্ত আসামিসহ তিনজন কে আটক করেছে থানা পুলিশ। 


রোববার (৬ অক্টোবর) ভোর রাত থেকে দুপুর ১২ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 


গ্রেফতারকৃতরা হলেন, হাকিমপুর থানার হত্যা মামলার এজাহার ভূক্ত আসামি  উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের খাট্টা উছনা গড়িয়াল গ্রামের মৃত নজির উদ্দিনের ছেলে মোঃ মোফাজ্জল হোসেন (৪৫)। আটক মোফাজ্জল হোসেন বোয়ালদাড় ইউনিয়ন আ'লীগের সহ-সভাপতি। 


একই উপজেলার খট্রামাধবপাড়া ইউনিয়নের সাতকুড়ি গ্রামের মোস্তফা আলীর ছেলে আইয়ুব আলী (৪০)। আটক আয়ুব আলী ইউনিয়ন যুবলীগের সদস্য। এবং একই ইউনিয়নের আঃ মালেক মন্ডলের ছেলে মোঃ রকিবুল ইসলাম রতন(৩৯)। আটক রাকিবুল ইসলাম রতন খট্রামাধবপাড়া ইউনিয়ন আ'লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলে জানান পুলিশ। 


হাকিমপুর থানার এসআই ও হত্যা মামলার তদন্তকারী অফিসার মোঃ আরিফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গত ৫ আগষ্ট হাকিমপুর হিলি পৌরসভার সাবেক মেয়র এর বাড়িতে আগুন পুড়ে দুই জন শিক্ষার্থী নিহত হয়।  এঘটনায় নিহত শিক্ষার্থী আসাদুজ্জামান সূর্যর বড় ভাই বাদী হয়ে গত ১৯ আগষ্ট ২৩ জনের নাম সহ অপরিচিত ৯০-১০০ জনের নামে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। হাকিমপুর থানা মামলা নং ০৭। 


দিনাজপুর জেলা পুলিশ সুপার মহোদয়ের দিকনির্দেশনা ও হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ সুজন মিয়া মহোদয়ের পরামর্শে গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে ভোর রাত থেকে দুপুর ১২ টা পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে ইউনিয়ন আ'লীগের সহ-সভাপতি মামলার এজাহার ভূক্ত আসামি মোঃ মোফাজ্জল হোসেন কে গ্রেফতার করা হয়। পরে মামলার সাথে জড়িত এবং সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ইউনিয়ন আ'লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রকিবুল ইসলাম রতন ও ইউনিয়ন আওয়ামী যুবলীগের সদস্য আয়ুব আলী কে আটক করা হয়। পরবর্তীতে থানায় রুজুকৃত হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে ৩ জনকে রোববার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মামলার অন্য আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি। 


উল্লেখ্য হত্যা মামলার এজাহার ভূক্ত দুই জন আসামি সহ এ পর্যন্ত আট জন আসীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে পুলিশ।