চটপটিতে টক বেশি-কম নিয়ে কথা কাটাকাটির জেরে বৃদ্ধ নিহত

নিজস্ব প্রতিবেদক
সামির আসাফ, প্রতিনিধি ( ঢাকা )
প্রকাশিত: শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০২৪ ১০:২৪ অপরাহ্ন
চটপটিতে টক বেশি-কম নিয়ে  কথা কাটাকাটির জেরে বৃদ্ধ নিহত

ঢাকার ধামরাইয়ে তুচ্ছ বিষয় নিয়ে কথা কাটাকাটির জেরে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার ঘটনায় এলাকায় উদ্বেগ ছড়িয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে ধামরাই পৌর শহরের আইনগন তেমোনি মোড় বাজার এলাকায়। নিহতের নাম মাহবুবুর রহমান (৬৫), তিনি ধামরাই সদর ইউনিয়নের শরীফবাগ এলাকার আব্দুল বারেক ব্যাপারীর ছেলে এবং ধামরাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শামসুল ইসলামের চাচা।


প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঘটনার সময় মাহবুবুর রহমান চান মিয়ার দোকানে চটপটি খেতে গিয়েছিলেন। সেখানেই চটপটিতে অতিরিক্ত টক দেওয়ার বিষয় নিয়ে চান মিয়ার সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়। কথা কাটাকাটির একপর্যায়ে মাহবুবুর চান মিয়াকে থাপ্পড় মারেন। এতে ক্ষিপ্ত হয়ে জুলমত আলীর ছেলে মোহাম্মদ মাহবুবুরকে মারধর করতে শুরু করেন। মারধরের ফলে গুরুতর আহত অবস্থায় মাহবুবুরকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।


এই ঘটনায় ভুক্তভোগীর বাবা শুক্রবার রাতে থানায় মামলা করেন। ধামরাই থানার এএসআই ফারুক হাসান বলেন, "মামলার পর পুলিশ মোহাম্মদ নামে এক আসামিকে গ্রেফতার করেছে। আমরা ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছি।"


এ ঘটনায় স্থানীয়দের মধ্যে নিন্দা ও আতঙ্ক ছড়িয়েছে। অনেকেই বলেছেন, এ ধরনের ঘটনার কোনো বিকল্প হতে পারে না। স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা বলেন, "এটি আমাদের জন্য অস্বস্তির বিষয়। তুচ্ছ কারণে এভাবে কারও জীবন নেওয়া উচিত নয়।"


এদিকে, স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। তারা বলেছেন, এই ধরনের অমানবিক ঘটনা আমাদের সমাজের জন্য উদ্বেগজনক এবং এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রয়োজন।


এই ঘটনার পর ধামরাইয়ের আইনগন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয়দের সঙ্গে কথা বলেছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কাজ করছে।


এটি একটি চরম দুঃখজনক ঘটনা, যা আমাদের সমাজে সহিংসতার প্রতি আমাদের মনোভাবের পুনর্বিবেচনা করার আহ্বান জানাচ্ছে। তুচ্ছ বিষয়ে মারামারি বা কথাকাটাকাটির কারণে প্রাণহানির ঘটনা নতুন নয়, কিন্তু এর মতো ঘটনায় একজন বৃদ্ধের প্রাণহানি একটি গুরুতর সামাজিক সমস্যা তুলে ধরছে। প্রশাসনের কাছে আশা, এ ধরনের ঘটনা প্রতিরোধে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে।