ঢাকায় শুক্র-শনি ব্যাংক খোলা

নিজস্ব প্রতিবেদক
তানভীর তালুকদার রাকিব
প্রকাশিত: শুক্রবার ২৭শে ডিসেম্বর ২০১৯ ০৭:০৪ অপরাহ্ন
 ঢাকায় শুক্র-শনি ব্যাংক খোলা

ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের জামানতের টাকা জমা দেওয়ার সুবিধার্থে শুক্র ও শনিবার রাজধানীতে সব ব্যাংক খোলা থাকবে। নির্বাচন কমিশনের অনুরোধে এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। সিদ্ধান্তটি বৃহস্পতিবার সন্ধ্যায় সব ব্যাংকের প্রধান নির্বাহীদের জানিয়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে নির্বাচন কমিশনের উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে লেখা এক চিঠিতে বলা হয়, ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলের সুবিধার্থে ২৭ ও ২৮ ডিসেম্বর শুক্র ও শনিবার ঢাকা মহানগরের সকল ব্যাংক খোলা রাখার ব্যবস্থা গ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানানো হয়। আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বিষয়টি বাংলাদেশ ব্যাংককে জানালে কেন্দ্রীয় ব্যাংক ঢাকা মহানগরীতে সব ব্যাংকের শাখা খোলার রাখার নির্দেশনা জারি করেছে।

তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব