ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতে ইসলামীতে নতুন আমির-নূরুল ইসলাম বুলবুল

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ০৯:১৫ অপরাহ্ন
ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতে ইসলামীতে নতুন আমির-নূরুল ইসলাম বুলবুল

আগামী ২০২৫-২৬ সেশনের জন্য সদস্যদের (রুকন) প্রত্যক্ষ ভোটে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের আমির হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন মো. নূরুল ইসলাম বুলবুল। তিনি চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান এবং সংগঠনের গুরুত্বপূর্ণ একটি পদে দ্বিতীয়বারের মতো দায়িত্ব পালন করতে যাচ্ছেন।


বৃহস্পতিবার বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের বার্ষিক সদস্য সম্মেলনে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কর্মপরিষদ বৈঠকে আমিরে জামায়াতের পক্ষ থেকে ফলাফল ঘোষণা করা হয়। সহদপ্তর সম্পাদক আবদুস সাত্তার সুমন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।


১৮ অক্টোবর বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত সম্মেলনে মোট ৮ হাজার ভোটার অংশগ্রহণ করেন। পুরুষ ও মহিলা রুকনরা প্রত্যক্ষ ও গোপন ব্যালটে ভোট প্রদান করেন। নির্বাচনের দায়িত্বে ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন, যিনি কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য আবদুস সাত্তারকে সহায়তা করেন। ভোটগ্রহণ ২৩টি বুথে অনুষ্ঠিত হয়, যেখানে রুকনগণ নিজেদের পছন্দের প্রার্থীর নাম লিখে ব্যালট বক্সে ফেলেন।


জামায়াতের গঠনতন্ত্র অনুযায়ী, নেতৃত্ব নির্বাচনে কোনো প্রার্থী থাকেন না; ফলে সর্বোচ্চ ভোট প্রাপ্ত ব্যক্তিই নির্বাচিত হন। এতে সংগঠনের অভ্যন্তরীণ গণতান্ত্রিক প্রক্রিয়া নিশ্চিত হয়।


মো. নূরুল ইসলাম বুলবুল বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি হিসেবে ১৯৯৮-২০০০ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। ছাত্রজীবন শেষে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিসেবেও কাজ করেছেন এবং অবিভক্ত ঢাকা মহানগরীর সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ সেশনে তিনি কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেছেন।


নির্বাচনের ফলাফল ঘিরে সংগঠনটির সদস্যদের মধ্যে উচ্ছ্বাস দেখা যাচ্ছে এবং বুলবুলের নেতৃত্বে আগামীদিনে সংগঠনের আরও উন্নতি ও শক্তিশালী হওয়ার আশা প্রকাশ করেছেন তাঁরা।