ভূরুঙ্গামারীতে ২০৩ বোতল ফেন্সিডিলসহ কারবারি আটক

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: সোমবার ১৬ই সেপ্টেম্বর ২০২৪ ০৭:১৪ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে ২০৩ বোতল ফেন্সিডিলসহ কারবারি আটক

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ২০৩ বোতল ফেন্সিডিলসহ আশরাফুল আলম ওরফে আঙ্গুর (৩২) নামের এক মাদক কারবারি যুবককে আটক করেছে ছাত্র-জনতা। রোববার দিবাগত মধ্যরাতে উপজেলার ভূরুঙ্গামারী ইউনিয়নের মানিককাজি গ্রাম থেকে তাকে আটক করা হয়। সে জয়মনিরহাট ইউনিয়নের বড় খাটামারী (বাউসমারী) গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে। পরে তাকে বিজিবির হাতে তুলে দেয়া হয়।


স্থানীয়রা জানায়, একদল মাদক কারবারি ভারত থেকে মাদকদ্রব্য বাংলাদেশে নিয়ে আসার জন্য সীমান্ত এলাকায় অবস্থান করছে এমন খবরে ছাত্র-জনতা মানিককাজি-বাউসমারী সড়কে অবস্থান নেয়। ছাত্র-জনতার অবস্থান টের পেয়ে মাদক কারবারিরা আন্তর্জাতিক সীমানা পিলার ৯৫৪ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে একটি বস্তা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। 


ছাত্র-জনতা এসময় আশরাফুল আলম ওরফে আঙ্গুরকে আটক করে। তার স্বীকারোক্তির ভিত্তিতে বস্তার ভেতর থেকে ২০৩ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করা হয়। পরে তাকে ফেন্সিডিলসহ বিজিবির শিংঝাড় বিওপি ক‍্যাম্পের টহল দলের কাছে হস্তান্তর করা হয়।

 

সোমবার বিজিবি বাদি হয়ে আটক যুবকসহ ৩ জনের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ২০১৮ এর ৩৬(১) সারণীর ১৪(গ)/৪১ধারায় ভূরুঙ্গামারী থানায় একটি মামলা দায়ের করে। 


অপর দুই আসামি হলো উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের বড় খাটামারী এলাকার মৃত আকবর আলীর ছেলে সাজু (৩২) ও ভূরুঙ্গামারী ইউনিয়নের সোনাতলী এলাকার মফিজ উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম (৪০)।


ভূরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন জানান, আটক ব‍্যক্তিকে কুড়িগ্রাম জেলা আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।