কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মৌলভীবাজারে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: রবিবার ১৫ই সেপ্টেম্বর ২০২৪ ০৭:২৯ অপরাহ্ন
কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মৌলভীবাজারে গ্রেফতার

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ইদ্রিস মিয়াকে মৌলভীবাজার থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯। গোপন সংবাদের শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে র‍্যাব শ্রীমঙ্গল কোম্পানির একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।


আসামি ইদ্রিস মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ছাতকছড়া গ্রামের মৃত ইসমাইল মিয়ার ছেলে।


জানা যায়, গত ৬ আগস্ট সকাল আনুমানিক পৌনে ৯টার দিকে গাজীপুরের কোণাবাড়ী থানাধীন কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভিতরে থাকা কারাবন্দীরা কারাগারের ভিতরে উিটটিরত কারারক্ষীদের জিম্মি করে পালানোর চেষ্টা করে। এসময় কারাগারের সকল ভবনের কারাবন্দীরা কারা ভবন থেকে বের হয়ে একত্রিত হয়ে ভাংচুর, দাঙ্গা-হাঙ্গামা ও অগ্নিসংযোগ শুরু করে।


এ ঘটনায় কারাবন্দীর হামলায় ২৫ জন কারারক্ষী গুরুতর আহত হয়। পরে কারাভ্যন্তরে বৈদ্যুতিক পিলার ভেঙ্গে মই বানিয়ে আনুমানিক দুপুর ২টার দিকে কারাগারের পশ্চিম দিকের সুরক্ষা প্রাচীরের উপর দিয়ে কারাবন্দীরা পালিয়ে যায়।


এ ঘটনায় কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেলার মোহাম্মদ লুৎফর রহমান বাদী হয়ে ১৯৯ জন পলাতক কারাবন্দীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪ জন কারাবন্দীদের বিরুদ্ধে কোণাবাড়ী থানায় গত ১৫ আগস্ট একটি মামলা দায়ের করেন (মামলা নং- ০৪/১৪০)।


রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৯ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মোঃ মশিহুর রহমান সোহেল বলেন, গ্রেফতারকৃত আসামিকে মৌলভীবাজার জেলার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।