নওগাঁয় তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: সোমবার ৩০শে মে ২০২২ ০৮:০০ অপরাহ্ন
নওগাঁয় তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলা শুরু

কৃষকের সাথে প্রযুক্তির মেলবন্ধন তৈরিতে নওগাঁয় তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার (৩০ মে) বেলা বিকেল ৪টায় নওগাঁ সদর উপজেলা চত্বরে এই মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক। 


উদ্বোধনী অনুষ্ঠানে রফিকুল ইসলাম রফিক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে কৃষিক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নত বীজ, সার ও সেচের জ্বালানী সহজলভ্য করার পাশাপাশি কৃষিক্ষেত্রে আধুনিক প্রযুক্তি সরবরাহ করা হয়েছে। কৃষকদের উন্নয়নের জন্যে প্রণোদনা ও প্রশিক্ষণ প্রদান, প্রদর্শনী খামার স্থাপন করা হচ্ছে নিয়মিত ভাবে। কৃষিক্ষেত্রে গবেষণা কার্যক্রমও জোরদার করা হয়েছে। এর সুফল হিসেবে খাদ্য ঘ্রাতি দেশ থেকে আমরা খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছি।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা নাজনীনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারি প্রমুখ।


সদর উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা নাজনীন জানান, আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের উন্নয়ন প্রকল্পের আওতায় আয়োজিত মেলা হয়েছে। এই মেলা প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৬টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে। মেলায় ১২টি স্টল রয়েছে।