শ্রীমঙ্গলে বিদ্যুৎস্পৃষ্টে আরও এক লাইনম্যানের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: মঙ্গলবার ২২শে অক্টোবর ২০২৪ ০৩:৫০ অপরাহ্ন
শ্রীমঙ্গলে বিদ্যুৎস্পৃষ্টে আরও এক লাইনম্যানের মৃত্যু

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পল্লী বিদ্যুতের খুটিতে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন মোঃ মোস্তাফিজুর রহমান (২৯)। চিকিৎসাধীন অবস্থায় ২২ অক্টোবর মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে তার মৃত্যু হয়। মোস্তাফিজুর রহমান মৌলভীবাজার পল্লী বিদ্যুত সমিতির সিন্দুরখান সাব-জোনাল অফিসের লাইনম্যান গ্রেড-১ হিসেবে কর্মরত ছিলেন।


নিহত মোস্তাফিজুরের বাড়ি নেত্রকোনা জেলার বাগড়া গ্রামে। তিনি দুই শিশু সন্তানের বাবা। তার পিতা মোঃ আব্দুল কাদির এবং মাতা রেজিয়া খাতুন।


এর আগে ১২ অক্টোবর একই ঘটনায় নিহত হন লাইনম্যান গ্রেড-২ রেজুয়ানুল হক (২২)। তিনি বেলতলী এলাকায় খুঁটিতে ক্রস আর্ম পরিবর্তন করতে গিয়ে বিদ্যুতায়িত হন। রেজুয়ানুলের বাড়ি সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের দশঘর গ্রামে।


মৌলভীবাজার পল্লী বিদ্যুত সমিতির সূত্রে জানা যায়, ১২ অক্টোবর দুপুর দেড়টার দিকে সিন্দুরখান ইউনিয়নের বেলতলী এলাকায় তিন ফেজ সেকশন কেটে কাজ করার সময় অসাবধানতাবশত একটি ফেজের জাম্পার সংযুক্ত ছিল। এতে বিদ্যুৎস্পৃষ্ট হন মোস্তাফিজ ও রেজুয়ান। স্থানীয়রা তাদের উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক রেজুয়ানকে মৃত ঘোষণা করেন। মোস্তাফিজুর রহমানের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়।


পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার এ.বি.এম মিজানুর রহমান জানান, মোস্তাফিজের চিকিৎসা সুষ্ঠুভাবে নিশ্চিত করতে তারা উদ্যোগ নিয়েছিলেন। তবে, চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু দুঃখজনক।


এ ঘটনার পর মৌলভীবাজার পল্লী বিদ্যুত সমিতির সদর দপ্তর থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এজিএম আশরাফ হায়দার এবং ইঞ্জিনিয়ার আব্দুল মতিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। চূড়ান্ত তদন্তের রিপোর্ট হাতে পেলেই দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জেনারেল ম্যানেজার। 


এভাবে একই স্থানে দুই লাইনম্যানের মৃত্যু ঘটার পর স্থানীয় জনগণের মধ্যে উদ্বেগ এবং ক্ষোভ তৈরি হয়েছে। নিরাপত্তা ব্যবস্থায় কার্যকর পরিবর্তন আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি উঠেছে।