রায়গঞ্জে মহানবী (সা.) কে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক
মোঃ পারভেজ সরকার জেলা প্রতিনিধি , সিরাজগঞ্জ
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ১১:০৬ অপরাহ্ন
রায়গঞ্জে মহানবী (সা.) কে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে কটূক্তি করার অভিযোগে হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ এবং বিজেপির বিধায়ক নিতেশ নারায়নকে গ্রেপ্তার ও শাস্তির দাবিতে সিরাজগঞ্জের রায়গঞ্জে এক বিক্ষোভ মিছিল ও গণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 


শুক্রবার (৪ অক্টোবর) বাদ জুম্মার পর উপজেলার ভুইয়াগাঁতী বাস স্ট্যান্ডের শাহি জামে মসজিদে জুম্মার নামাজ শেষে নারায়ে তাকবির এবং আল্লাহু আকবার স্লোগান দিয়ে প্রধান সড়কে বিক্ষোভ মিছিল শুরু হয়। এ সমাবেশের আয়োজন করে ভুইয়াগাঁতী তাওহীদি জনতা।


বিক্ষোভ মিছিলে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থী, মাদ্রাসার ছাত্র এবং বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করে। তারা 'দ্বীন ইসলাম দ্বীন ইসলাম, জিন্দাবাদ জিন্দাবাদ', 'বিশ্বের মুসলিম এক হও, লড়াই করো', 'বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান' এবং 'বিজেপি নেতার দুই গালে, জুতা মারো তালে তালে' সহ বিভিন্ন স্লোগান দেন।


সমাবেশে মাওলানা আব্দুল মান্নান, মাওলানা মো. জাকারিয়া হোসেন, মাওলানা রুহুল আমিন জিহাদি, মাওলানা সোহাইল আহমেদ এবং মুফতি মাহবুবুর রহমান বক্তব্য রাখেন। বক্তারা মহানবী (সা.) কে কটূক্তির তীব্র নিন্দা জানিয়ে বলেন, "মানবতার শ্রেষ্ঠ মহামানবকে অপমান করার মধ্যে দিয়ে মানবতার আদর্শকে অপমান করা হয়। পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করতে শেখায় না।"


বক্তারা আরও জানান, কট্টর হিন্দুত্ববাদী নেতার পক্ষ থেকে মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকিও দেওয়া হয়েছে। তারা এসব ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় আনার আহ্বান জানিয়ে বলেন, "এ ধরনের উগ্রবাদীদের কার্যকলাপ সমাজের শান্তিকে বিঘ্নিত করছে।"


বিক্ষোভ মিছিলটি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ভুইয়াগাঁতীতে ফিরে এসে শেষ হয়। সমাবেশ শেষে প্রশাসনের কাছে আবেদন জানানো হয় যেন শত্রুতার উদ্রেককারী এসব ব্যক্তি দ্রুত গ্রেপ্তার করা হয়।