ধর্মীয় সমতা প্রতিষ্ঠায় আহ্বান জানালেন আব্দুল মোনায়েম মুন্না

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, (জেলা প্রতিনিধি, পিরোজপুর)
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ১০:৩৭ অপরাহ্ন
ধর্মীয় সমতা প্রতিষ্ঠায় আহ্বান জানালেন আব্দুল মোনায়েম মুন্না

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সভাপতি আব্দুল মোনায়েম মুন্না বলেছেন, "হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান—যেই ধর্মের হোক না কেন, আমাদের মধ্যে সমতা রেখে এ সমাজকে নতুন করে নির্মাণ করতে হবে।" তিনি আরো বলেন, "আমাদের সংগঠনকে আরো শক্তিশালী করতে হবে। মনে রাখতে হবে, সংগঠন বর্হিভূত কোনো কাজ সংগঠন গ্রহণ করছে না।"


শুক্রবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত সাম্য ও মানবিক সমাজ নির্মাণে দিকনির্দেশনামূলক যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মোনায়েম মুন্না দেশের নায়ক তারেক রহমানের দীর্ঘ বিদেশ সফরের কথা উল্লেখ করে বলেন, “তিনি প্রায় ১৭ বছর দেশের বাইরে অবস্থান করছেন। আমরা চাই তাকে দেশে ফিরিয়ে আনতে। এর জন্য আমাদের সাংগঠনিক দক্ষতা বাড়াতে হবে।” তিনি যুবদলের কর্মীদের উদ্দেশ্যে বলেন, “দেশ নায়ক তারেক রহমানের একটি স্পষ্ট ম্যাসেজ আপনাদের দিতে বলেছেন যে, আমরা হিন্দু, মুসলমান, খ্রিস্টান, বৌদ্ধ—সকলেই মিলে এই দেশটাকে গড়ে তুলবো।”


সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির এবং বাংলাদেশ স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান। এছাড়াও যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লা হোসেন তারেক, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি নাসির উদ্দিন মোল্লা এবং জেলা যুবদলের সদস্য সচিব এমদাদুল হক মাসুদ বক্তব্য রাখেন।


সভায় বক্তারা ধর্ম, বর্ণ ও সম্প্রদায় নির্বিশেষে একত্রিত হয়ে দেশের উন্নয়নে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। তারা বলেন, "বৈষম্য দূর করে একটি মানবিক সমাজ গড়ে তোলার জন্য সকলকে একসাথে কাজ করতে হবে।"


এ সময় জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান মিঠু সভাপতিত্ব করেন এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি ও ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তানজিদ রশিদ বাপ্পি।


সভায় বাংলাদেশ যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা সংগঠনের শক্তি বৃদ্ধির পাশাপাশি সকল সম্প্রদায়ের মানুষের সমন্বয়ে একটি উন্নত সমাজ গঠনের অঙ্গীকার করেন।