জয়পুরহাটে শ্রমিক ফেডারেশনের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক
সুলতান মাহমুদ, জয়পুরহাট জেলা প্রতিনিধি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০২৪ ০৫:৪৬ অপরাহ্ন
জয়পুরহাটে শ্রমিক ফেডারেশনের মতবিনিময় সভা

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ের সম্পাদক হুমায়ুন কবির খান সাংবাদিক ও নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভা করেছেন। 


বুধবার (২ অক্টোবর) সন্ধ্যায় জয়পুরহাট মটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে কার্যকরী সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা মটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিম্মত আলীর সঞ্চালনায় সভায় বিভিন্ন নেতাকর্মী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


সভায় প্রধান অতিথির বক্তব্যে হুমায়ুন কবির খান বলেন, “শ্রমিকদের অধিকার ও স্বার্থ রক্ষায় আমাদের একত্রিত হতে হবে। বিগত সরকারের আমলে শ্রমিকদের বিরুদ্ধে গৃহীত সকল কালো আইন বাতিল করা প্রয়োজন।” তিনি শ্রমিকদের অবস্থানকে সুদৃঢ় করতে এবং সংগঠনকে আরো শক্তিশালী করার ওপর গুরুত্ব আরোপ করেন। 


মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সংগঠনিক সম্পাদক কালাম হোসেন রবি, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম মর্তূজা শিপলু, ও অন্যান্য নেতাকর্মীবৃন্দ। সভায় উপস্থিত বক্তারা শ্রমিকদের স্বার্থে একত্রিত হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।


সভায় আলোচনায় উঠে আসে, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং এর প্রভাব শ্রমিকদের ওপর। বক্তারা জানান, শ্রমিকদের বিরুদ্ধে কোনো ধরনের অপমানজনক আইন হলে তা প্রতিরোধ করা হবে। 


হুমায়ুন কবির খান আরো বলেন, “শ্রমিকদের সংগঠনের শক্তি বৃদ্ধির মাধ্যমে ন্যায্য দাবি আদায়ের জন্য সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে।” তিনি শ্রমিকদের মধ্যে সংগঠনকে শক্তিশালী করার জন্য সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।


সভা শেষে নেতৃবৃন্দ শ্রমিকদের বিভিন্ন সমস্যা সমাধানে নিজেদের দৃঢ় অবস্থান পুনর্ব্যক্ত করেন এবং আগামী দিনে সংগঠনকে আরো কার্যকর করার লক্ষ্যে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।