ইসলামী আন্দোলন সভাপতি'র বক্তব্যের প্রতিবাদে কড়া হুঁশিয়ারি বিএনপি'র

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০২৪ ০৫:৩৫ অপরাহ্ন
ইসলামী আন্দোলন সভাপতি'র বক্তব্যের প্রতিবাদে কড়া হুঁশিয়ারি বিএনপি'র

পটুয়াখালীর কলাপাড়ায় স্থানীয় বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে ইসলামী আন্দোলন বাংলাদেশের উপজেলা সভাপতি মুফতি মো. হাবিবুর রহমানের বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বিএনপি। বৃহস্পতিবার দুপুরে কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার মো. তৌহীদুর রহমান মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি হাজী হুমায়ুন সিকদার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান চুন্নু, পৌর বিএনপির সভাপতি গাজী ফারুক, সাধারণ সম্পাদক মুসা তাওহীদ নান্নু মুন্সী এবং অন্যান্য নেতাকর্মীরা।


হাজী হুমায়ুন সিকদার লিখিত বক্তব্যে বলেন, "গত ২৯ সেপ্টেম্বর প্রেসক্লাব সংলগ্ন মাঠে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণসমাবেশে মুফতি মো. হাবিবুর রহমান বিএনপির বিরুদ্ধে ১৪ কোটি টাকা চাঁদাবাজির অভিযোগ আনেন। তিনি দাবি করেন, বিএনপি বাস স্ট্যান্ড, মোটরসাইকেল স্ট্যান্ড ও পায়রা বন্দরসহ বিভিন্ন সেক্টর থেকে এই টাকা আদায় করেছে। এ ছাড়া থানার ওসির ওপর চাপ সৃষ্টি এবং নিরীহ মানুষের ওপর মামলা দিয়ে হয়রানি করার কথাও উল্লেখ করেন।"


তিনি বলেন, "মুফতি হাবিবুর রহমানের বক্তব্য সম্পূর্ণ মনগড়া, ভিত্তিহীন ও কাল্পনিক। তাই আমরা এর প্রতিবাদ জানাচ্ছি।" সিকদার আরও বলেন, "অভিযোগের সুনির্দিষ্ট তথ্য আগামী ৭ দিনের মধ্যে সাংবাদিকদের মাধ্যমে প্রকাশ করতে হবে। তা ব্যর্থ হলে আমরা আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব।"


এসময় হাজী হুমায়ুন সিকদার মুফতি হাবিবুর রহমানের বিরুদ্ধে অভিযোগ করেন যে, তিনি নিরীহ লোকজনের কাছ থেকে চেক জমা দিয়ে নগদ অর্থ আত্মসাৎ করেছেন এবং এ বিষয়ে একাধিক মামলা রয়েছে। তিনি সাংবাদিকদের সামনে হাবিবুর রহমানের একটি চেকও উপস্থাপন করেন।


এ বিষয়ে মুফতি মো. হাবিবুর রহমান বলেন, "আমরা কোনো ভিত্তিহীন কথা বলি না। সঠিক তথ্যসহ আমরা সবার সামনে উপস্থিত হব।" 


এখন দেখা হবে, বিএনপি এবং ইসলামী আন্দোলনের মধ্যে এ সংঘাত কোথায় গড়ায় এবং কীভাবে পরিস্থিতি সামাল দেওয়া হয়।