মণিরামপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, যশোর
প্রকাশিত: মঙ্গলবার ২২শে অক্টোবর ২০২৪ ০৩:৪১ অপরাহ্ন
মণিরামপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন

যশোরের মণিরামপুরে "ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার" প্রতিপাদ্য নিয়ে ২২ অক্টোবর ২০২৪ মঙ্গলবার জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন করেছে নিরাপদ সড়ক চাই সংগঠন। সকাল ১১ টায় মণিরামপুরের চণ্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে শিক্ষার্থী ও স্থানীয় নাগরিকদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। 


র‌্যালি চলাকালে শিক্ষার্থীরা নিরাপদ সড়ক সম্পর্কিত নানা স্লোগান উচ্চারণ করে এবং পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চণ্ডিপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামান। সঞ্চালনা করেন মনিরামপুর নিসচার কার্যকরী সদস্য প্রধান শিক্ষক টি.এম. সায়ফুল আলম।


প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবু মোত্তালেব আলম। তিনি তার বক্তব্যে সড়ক নিরাপত্তার গুরুত্ব তুলে ধরেন এবং শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তার বিষয়ে সচেতনতা বাড়াতে আহ্বান জানান। তিনি বলেন, “আমরা সড়ক নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে কাজ করতে হবে, যেন ভবিষ্যৎ প্রজন্ম নিরাপদ সড়কে চলাচল করতে পারে।”


এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা নিসচার আহবায়ক মোঃ মুনুছুর আলী, যুগ্ম আহবায়ক মোঃ শামছুজ্জামান, সদস্য সচিব এস.এম. হাফিজুর রহমান এবং অন্যান্য সদস্যরা। তারা সবাই সড়ক নিরাপত্তা বাড়ানোর জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনার ওপর গুরুত্ব দেন।


এ বছর জাতীয় নিরাপদ সড়ক দিবসটি অষ্টমবারের মতো পালিত হচ্ছে। "নিরাপদ সড়ক চাই" সংগঠনের প্রস্তাবনার মাধ্যমে ২০১৭ সাল থেকে সরকারি-বেসরকারিভাবে এ দিবসটি উদযাপন করা হচ্ছে। সংগঠনটি সড়ক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।


সড়ক দুর্ঘটনা রোধে সঠিক আইন, নিরাপদ সড়ক পরিবহন ব্যবস্থা ও জনসচেতনতার গুরুত্ব প্রতিস্থাপন করার জন্য এ ধরনের কর্মসূচির আয়োজন অব্যাহত থাকবে, এমনটাই আশা প্রকাশ করেছেন আয়োজকরা।