মেহেরপুরে জমি বিরোধের জেরে দুই নারীর হত্যা: ভাইয়ের হাতে খুন

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: শনিবার ১২ই অক্টোবর ২০২৪ ০৩:৩৮ অপরাহ্ন
মেহেরপুরে জমি বিরোধের জেরে দুই নারীর হত্যা: ভাইয়ের হাতে খুন

মেহেরপুরের গাংনী উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে এক ভাইয়ের হাতে দুই নারীর হত্যার ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শনিবার (১২ অক্টোবর) সকাল ১১টার দিকে উপজেলার সানঘাট গ্রামের দাড়িপাড়া এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। নিহতরা হলেন—জাহিদ হোসেনের স্ত্রী জাকিয়োল ইলমা (৪৫) এবং হাফিজুল ইসলামের স্ত্রী জোছনা খাতুন (৫৫)।


স্থানীয় সূত্রে জানা গেছে, পৈতৃক সম্পত্তি নিয়ে ভাই-বোনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। নিহত জোছনা খাতুন শনিবার সকালে তার বোন শামীমা আক্তারকে নিয়ে বাবার ১ একর ২৭ শতক জমির পুকুরে মাছ ছাড়তে যান। বিষয়টি নিয়ে আলোচনা করতে পরিবারের সদস্যরা সেখানে উপস্থিত হন। তবে আলোচনা শেষ হতে না হতেই মহিবুল ইসলাম নামের একজন ভাই হঠাৎ করে ধারালো রামদা দিয়ে হামলা চালান। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান জোছনা ও জাকিয়া।


গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানিয়েছেন, হামলায় আহত হয়েছেন জাহিদ হোসেন ও শামীমা আক্তার। তাদেরকে দ্রুত মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, তারা চিকিৎসাধীন রয়েছেন এবং তাদের অবস্থা স্থিতিশীল।


এ ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। পুলিশ ও স্থানীয় প্রশাসন দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রীতম সাহা ও নিরাপত্তা বাহিনীর সদস্যরাও ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।


স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, জমি নিয়ে বিরোধের কারণে এমন একটি হত্যাকাণ্ড ঘটতে পারে, তা কল্পনাও করেননি তারা। তারা জানাচ্ছেন, পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে চলা কলহের ফলস্বরূপ এ ধরনের বর্বরোচিত ঘটনা ঘটেছে।


পুলিশ এই হত্যাকাণ্ডের পেছনের কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে। ঘটনার সঙ্গে জড়িত মহিবুল ইসলামের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। এলাকাবাসী আশা করছেন, দ্রুত ন্যায়বিচার হবে এবং এমন ঘটনা ভবিষ্যতে আর যেন না ঘটে।