কক্সবাজারে কোস্ট গার্ডের অভিযানে ২৩টি অস্ত্রসহ ৩ দুষ্কৃতিকারী আটক

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১০ই অক্টোবর ২০২৪ ০৩:৪৪ অপরাহ্ন
কক্সবাজারে কোস্ট গার্ডের অভিযানে ২৩টি অস্ত্রসহ ৩ দুষ্কৃতিকারী আটক

কক্সবাজারের টেকনাফে কোস্ট গার্ডের বিশেষ অভিযানে ২৩টি দেশীয় অস্ত্রসহ তিন দুষ্কৃতিকারী আটক হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এই তথ্য জানিয়েছেন।


তিনি জানান, কিছু দিন ধরে টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের মৌলভী মনির আহমেদ ও তার সহযোগীরা স্থানীয় জনগণকে জিম্মি করে জোরপূর্বক জমি দখল, লুটতরাজ এবং মাদক ব্যবসার মতো অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল। এই খবরের ভিত্তিতে কোস্ট গার্ডের একটি টিম, র‍্যাব সিপিসি-০১ এবং টেকনাফ পুলিশ যৌথভাবে কাটাবুনীয়া এলাকায় রাত ২টায় একটি বিশেষ অভিযান শুরু করে।


অভিযানে মৌলভী মনির (৫২), মোহাম্মদ সোহেল (২৫) এবং মোহাম্মদ জিয়াউল ইসলাম (২৭) নামে তিন জনকে আটক করা হয়। তাদের কাছ থেকে ২৩টি বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে, যা আইনশৃঙ্খলা পরিস্থিতির জন্য হুমকি হিসেবে বিবেচিত হচ্ছে।


লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি আরও জানান, আটককৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। 


এই অভিযান স্থানীয় জনগণের মধ্যে স্বস্তি ফিরিয়ে এনেছে, কারণ গত কয়েক মাস ধরে মৌলভী মনির ও তার সহযোগীদের অত্যাচারের কারণে স্থানীয়রা দিশেহারা ছিলেন। এলাকাবাসী এই ধরনের অভিযানকে স্বাগত জানিয়ে বলেছেন, “আমাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আইনপ্রণেতাদের আরও সক্রিয় হতে হবে।”


কোস্ট গার্ড ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এই ধরনের অভিযানে নিয়মিতভাবে অংশগ্রহণ করে, যাতে স্থানীয় জনগণের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা যায়। এলাকাবাসীরা আশা প্রকাশ করেছেন, প্রশাসন এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখলে টেকনাফে শান্তি ফিরে আসবে।