ডাসারে ডাকাতির চেষ্টায় ২ ডাকাত আটক, জনমনে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ০৬:২৬ অপরাহ্ন
ডাসারে ডাকাতির চেষ্টায় ২ ডাকাত আটক, জনমনে আতঙ্ক

ঢাকা-বরিশাল মহাসড়কের ডাসারে ডাকাতির সময় দুই সক্রিয় ডাকাত সদস্যকে আটক করেছে স্থানীয় জনতা। বুধবার (৯ অক্টোবর) ভোরে উপজেলার পাথুড়িয়ারপার এলাকায় এই ঘটনাটি ঘটে, যখন ডাকাত দল বিভিন্ন প্রকার গাড়ির গতি রোধ করে ডাকাতি করার চেষ্টা করছিল। 


আটককৃত ডাকাত সদস্যরা হলেন জেলা সদর উপজেলার গগনপুর গ্রামের ডালিম খাঁনের ছেলে সজিব খাঁন এবং মহিষেরচর গ্রামের স্বপন খাঁনের ছেলে সবুজ খাঁন। স্থানীয় সূত্রে জানা গেছে, ভোররাতে ডাকাতির সময় ভুক্তভোগীরা ডাক-চিৎকার শুরু করলে আশেপাশের লোকজন দ্রুত তাদের সাহায্যে এগিয়ে আসে। 


স্থানীয় জনগণ দ্রুত পালিয়ে যাওয়ার সময় ডাকাতদের আটক করে গণধোলাই দিয়ে ডাসার থানার পুলিশের হাতে সোপর্দ করে। এ সময় ডাকাতদের ব্যবহৃত একটি মোটরসাইকেলও পুড়িয়ে দেয় স্থানীয়রা। তবে ঘটনাস্থল থেকে বেশ কয়েকজন ডাকাত সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়।


পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, আটককৃতদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে, যা ডাকাতির সময় ব্যবহৃত হয়েছিল। তবে এলাকার মধ্যে ডাকাতির ঘটনা ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। 


ডাসার থানার ওসি মোঃ মাহমুদ উল হাসান বলেন, "স্থানীয় জনতা দুইজন ডাকাতকে আটক করেছে এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে এবং পালিয়ে যাওয়া ডাকাতদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।"


এদিকে, এ ধরনের ঘটনা এলাকার নিরাপত্তার উপর প্রশ্ন তুলে ধরেছে। স্থানীয় জনগণ পুলিশি নিরাপত্তা বাড়ানোর দাবি জানাচ্ছে, যাতে ভবিষ্যতে আর কোনো ডাকাতির ঘটনা না ঘটে।