ইসরায়েলে মিসাইল হামলার নতুন ভিডিও প্রকাশ করলো ইরান

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ০৭:৩৭ অপরাহ্ন
ইসরায়েলে মিসাইল হামলার নতুন ভিডিও প্রকাশ করলো ইরান

ইসরায়েলের বিরুদ্ধে সাম্প্রতিক মিসাইল হামলার প্রেক্ষিতে নতুন ভিডিও ফুটেজ প্রকাশ করেছে ইরান। ভিডিওটি প্রকাশিত হয় বৃহস্পতিবার, যেখানে দেখা যায় ইরানের মরুভূমি এলাকা থেকে ব্যাপক সংখ্যক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হচ্ছে। তবে, এই ভিডিওর সত্যতা নিয়ে রয়েছে যথেষ্ট সন্দেহ। 


মঙ্গলবার রাতে, ইসরায়েলের রাজধানী তেল আবিব ও দক্ষিণাঞ্চলে প্রায় ১৮০টি মিসাইল নিক্ষেপের দাবি করে তেহরান। ভিডিও ফুটেজে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের স্থান সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়নি, যা এর মূল্যে প্রশ্ন তুলছে। বিশেষজ্ঞরা মনে করছেন, ইরানের সেনাবাহিনীর প্রকাশিত ভিডিওটি রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার হতে পারে। 


বিশ্বের বিভিন্ন স্থানে ইরান-ইসরায়েল সম্পর্কের অবনতি নিয়ে উদ্বেগ বাড়ছে। ইরানিরা তাদের সামরিক সক্ষমতা প্রদর্শন করতে চায়, তবে এর প্রভাব কেমন হবে তা অনিশ্চিত। কিছু পর্যবেক্ষক বলছেন, এটি ইসরায়েলের বিরুদ্ধে সম্ভাব্য হামলার জন্য প্রস্তুতির একটি অংশ হতে পারে। 


অন্যদিকে, ইসরায়েল সরকার এ বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে এবং তাদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছে। দেশটির কর্মকর্তারা সতর্ক করেছেন যে, ইরানের এই ধরনের কার্যকলাপ আন্তর্জাতিক শান্তির জন্য একটি বড় হুমকি। 


এমন পরিস্থিতিতে, আন্তর্জাতিক মহলের দৃষ্টি ইরানের ওপর নজর রাখতে শুরু করেছে। সম্ভাব্য পরিণতি ও প্রতিক্রিয়া নিয়ে আলোচনা চলছে, যা ভবিষ্যতে বিশ্ব রাজনীতিতে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলতে পারে।