ঈদুল আযহা উপলক্ষে হিলি স্থলবন্দর ৬ দিন আমদানি রফতানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ২৭শে জুন ২০২৩ ০৩:০১ অপরাহ্ন
ঈদুল আযহা উপলক্ষে হিলি স্থলবন্দর ৬ দিন আমদানি রফতানি বন্ধ

মুসলিম সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা ৬ দিন দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারত থেকে আমদানি-রপ্তানিসহ বন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। তবে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে ইমিগ্রেশন চেকপোস্টে।


মঙ্গলবার (২৭ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হিলি সিএন্ডএফ এজেন্ট অ‌্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত।তিনি জানান, ঈদুল আযহা উপলক্ষে ২৭ জুন মঙ্গলবার থেকে আগামী ২ জুলাই রবিবার পর্যন্ত এই বন্দরে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। আগামী ৩ জুলাই সোমবার থেকে আবারও দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি স্বাভাবিক হবে।


হিলি বন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে টানা ৬ বন্দর দিয়ে ভারত থেকে আমদানি রফতানিসহ বন্দরের সকল কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ৩ জুলাই সোমবার থেকে বন্দরের আমদানি রফতানিসহ সকল কার্যক্রম পূর্বের নিয়মে চালু হবে। 


তবে ভারতীয় পণ্যবাহী ট্রাকগুলো পণ্য খালাসের পর যেগুলো ভারতে প্রবেশ করতে পারে নাই। খালি ট্রাকগুলো আজ সকাল সাড়ে এগারোটা পর্যন্ত নিজ দেশে প্রবেশ করতে দেখা গেছে। এদিকে, হিলি ইমিগ্রেশন ওসি শেখ আশরাফুল জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও এই চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।