ঠাকুরগাঁওয়ে এই প্রথম জয়নাল আবেদীন মিলনায়তনে সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
আলমগীর হোসেন - ঠাকুরগাঁও সদর
প্রকাশিত: বুধবার ৩রা মে ২০২৩ ০৮:১৩ অপরাহ্ন
ঠাকুরগাঁওয়ে এই প্রথম জয়নাল আবেদীন মিলনায়তনে সম্মেলন

ঠাকুরগাঁও ইএসডিও'র আয়োজনে মূল্যবোধ,নৈতিকতা,পরার্থপরতা ও দেশপ্রেমে তরুণ সমাজকে উদ্বুদ্ধ করণ সম্মেলন অনুষ্ঠিত হয়। ৩ মে বুধবার ঠাকুরগাঁও ইএসডিও'র জয়নাল আবেদীন মিলনায়তনে সম্মেলন/২০২৩ অনুষ্ঠিত হয়।


সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আখতারুজ্জামান এর উপস্থিতিতে উপস্থিত ছিলেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত অর্থনীতিবিদ ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহম।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. জাহেদা আহমদ, প্রাক্তন অধ্যাপক ইতিহাস বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। ড. মোঃ জসিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান কিউকেএএফ ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পিকেএসএফ। প্রফেসর এস এম আব্দুল মতিন লস্কর, পরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা,রংপুর অঞ্চল। জনাব জুয়েল আহমেদ সরকার, চেয়ারম্যান, উন্নয়ন অধ্যয়ন বিভাগ,হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর। মোঃ শফিকুল ইসলাম, উপ-পরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চল।  ড. মুহম্মদ শহীদ উজ জামান, নির্বাহী পরিচালক ইএসডিও, ঠাকুরগাঁও। ড. সেলিমা আখতার, অধ্যক্ষ ইকো পাঠশালা এন্ড কলেজ, ঠাকুরগাঁও।   


বক্তারা শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে মূল্যবোধ, নৈতিকতা, পরার্থপরতা ও দেশপ্রেমে তরুণ সমাজকে উদ্বুদ্ধ করনের বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। 


সম্মেলনের শুরুতে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বেলুন উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা উদ্বোধন ঘোষণা করা হয়।


সম্মেলনে ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটি বিদ্যালয় থেকে ৫ জন শিক্ষক,৫ জন অভিভাবক ও ৫ জন শিক্ষার্থী সহ মোট ৩০০ জন উপস্থিত ছিলেন। বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক গণ উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের জন্য দেয়াল পত্রিকা ও কুইজের আয়োজন করা হয়। এতে শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারী শিক্ষার্থীদের দেয়াল পত্রিকা গুলি অতিথিবৃন্দরা পরিদর্শন করেন।


সম্মেলনের শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।


উল্লেখ্য প্রসপারিটি  প্রকল্পের সদস্যদের মাঝে ২৮ টি গরু ও প্রতিবন্ধী সদস্যদের  মাঝে  ১৬ টি হুইলচেয়ার  বিতরন করেন।