চট্টগ্রামে গান গেয়ে যুবক হত্যার অভিযোগে তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: বুধবার ২৫শে সেপ্টেম্বর ২০২৪ ০৩:৪১ অপরাহ্ন
চট্টগ্রামে গান গেয়ে যুবক হত্যার অভিযোগে তিনজন গ্রেফতার

চট্টগ্রামের একটি নির্জন সড়কে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তিদের মধ্যে ফরহাদ আহমেদ চৌধুরী জুয়েল (৪২), আনিসুর রহমান ইফাত (১৯) এবং একজন ১৬ বছর বয়সি কিশোর রয়েছে।


বুধবার এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) কাজী মো. তারেক আজিজ জানান, ‘চট্টগ্রাম ছাত্র জনতা ট্রাফিক গ্রুপ’ নামক একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে অপরাধীদের শনাক্ত করা হয়। সেই সূত্র ধরে তাদের গ্রেফতার করা হয়।


গত ১৪ আগস্ট চট্টগ্রাম নগরীর বদনা শাহ মাজারের সামনের সড়কে এক যুবকের লাশ পড়ে থাকতে দেখা যায়। লাশের মাথা, গলা এবং শরীরের বিভিন্ন অংশে গুরুতর আঘাতের চিহ্ন ছিল। পরে, পরিবারের সদস্যরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে লাশ শনাক্ত করেন এবং নিশ্চিত করেন যে নিহত যুবকের নাম শাহাদাত হোসেন।


পুলিশের অনুসন্ধানে জানা যায়, হত্যাকাণ্ডটি ঘটে ১৩ আগস্টের রাতে, যখন শাহাদাতকে বেঁধে মারধর করা হয়। তবে ঘটনাস্থলের কাছে থাকা পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। এদিকে, ঐ সময়ে নগরীর সড়কগুলোতে ট্রাফিক পুলিশেরও তেমন তৎপরতা ছিল না। শিক্ষার্থীরাই তখন যানবাহন নিয়ন্ত্রণ করছিল। এ অবস্থায় বদনা শাহ মাজারের সামনে শাহাদাতের লাশ পড়ে থাকতে দেখে রেড ক্রিসেন্টের সদস্যরা। তারাই প্রথমে লাশটি উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে, পুলিশ এসে আইনি প্রক্রিয়া সম্পন্ন করে।


এক মাস পর, ২১ সেপ্টেম্বর, সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ২০ সেকেন্ডের ভিডিও ভাইরাল হয়, যেখানে এক যুবককে বেঁধে নির্দয়ভাবে মারধরের দৃশ্য ধরা পড়ে। ভিডিওটির মাধ্যমে নিহত শাহাদাতের পরিচয় আরও সুস্পষ্ট হয় এবং পুলিশ তদন্ত ত্বরান্বিত করে অপরাধীদের গ্রেফতার করতে সক্ষম হয়। 


পুলিশ বলছে, অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে এবং তদন্ত অব্যাহত রয়েছে।