রাজাপুরে বিএনপি সভাপতির বিরুদ্ধে ঘর ভাংচুর ও চাদা দাবির অভিযোগে মামলা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি (ঝালকাঠি)
প্রকাশিত: বুধবার ১৮ই সেপ্টেম্বর ২০২৪ ০৪:০৭ অপরাহ্ন
রাজাপুরে বিএনপি সভাপতির বিরুদ্ধে ঘর ভাংচুর ও চাদা দাবির অভিযোগে মামলা

ঝালকাঠির রাজাপুর উপজেলায় বিএনপির সভাপতি তালুকদার আবুল কালাম আজাদসহ ১৪ জনের বিরুদ্ধে ঘর ভাংচুর ও চাদা দাবির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এ মামলা গত ১৭ সেপ্টেম্বর রাতে আদালতের নির্দেশে রাজাপুর থানায় দায়ের করা হয়। 


মামলার বাদি যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মামুন হোসেন অভিযোগ করেছেন, গত ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পরপরই তাকে মারধর করা হয় এবং বসতঘর ভাংচুর করা হয়। বাদি মো. নাসির উদ্দীনের ছেলে মামুনের দাবি, ঘটনার পর তিনি ৫ লাখ টাকা চাদা দাবি করেন তালুকদার আবুল কালাম আজাদসহ অন্যান্য আসামিদের পক্ষ থেকে।


রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান জানান, বাদির অভিযোগের ভিত্তিতে আদালতের নির্দেশ মোতাবেক মামলাটি দ্রুত বিচার আইন ও দণ্ডবিধির ৩৮০/৫০৬ ধারায় রুজু করা হয়েছে। 


মামলায় আরও আসামী হিসেবে নাম উল্লেখ করা হয়েছে মো. মামুন, শহীদ শরীফ, নাজমুল হুদা, মতি হাওলাদার, আসাদুজ্জামান, মাহামুদ, ইমাম হোসেন, মো. শফিক, আবু, আল আমিন শরীফ, সেলিম শরীফ, কালাম শরীফ এবং সাগর শরীফ। 


এই ঘটনা এলাকায় উত্তেজনার সৃষ্টি করেছে এবং রাজাপুর উপজেলা বিএনপির বিরুদ্ধে নানা অভিযোগ উঠছে। স্থানীয়রা এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং দ্রুত তদন্তের দাবি জানিয়েছেন।


এদিকে, মামলার পর থেকে বিএনপি নেতারা নিজেদের অবস্থান পরিষ্কার করতে চেষ্টা করছেন, তবে বিষয়টি রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি করেছে। ওসি আতাউর রহমান নিশ্চিত করেছেন, আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং এ বিষয়ে তদন্ত অব্যাহত থাকবে। 


এ ঘটনার প্রেক্ষাপটে রাজাপুর উপজেলা বিএনপির নেতৃবৃন্দ মন্তব্য করতে রাজি হননি, তবে তারা জানান যে, তারা আইনজীবীর মাধ্যমে আইনগত পদক্ষেপ নেবেন। রাজনৈতিক উত্তেজনা বাড়তে থাকায় এলাকাবাসীর মাঝে উদ্বেগ বিরাজ করছে।