রৌমারীতে বাঁশের সাঁকোর ওপর সন্তান প্রসব

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ৬ই জুলাই ২০২৪ ০৯:২৫ অপরাহ্ন
রৌমারীতে বাঁশের সাঁকোর ওপর সন্তান প্রসব

কুড়িগ্রামের রৌমারীতে বাঁশের সাঁকোর ওপর সন্তান প্রসব করেছেন এক গৃহবধূ। আজ শনিবার রৌমারী উপজেলার মাঝিপাড়া গ্রামের সবুজপাড়ার কদমতলী সুতিপাড় খালের ওপর থাকা সাঁকোতে এ ঘটনা ঘটে।


ওই গৃহবধুর নাম বিলকিস বেগম (৩১)। সে রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের মাঝিপড়া গ্রামের আহমদ আলীর মেয়ে ও যাদুর চর ইউনিয়নের সাইজ উদ্দিনের স্ত্রী।


 

প্রতক্ষদর্শী ও প্রতিবেশীরা জানান, বাবার বাড়িতে বিলকিস বেগমের প্রসব বেদনা ওঠে । পরে তার বাবা আহমদ আলী এবং ভাবী আমিনা খাতুন তাকে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার উদ্দেশ্যে রওনা হন। কিছু দূর যাওয়ার পর বাঁশের একটি সাঁকোর ওপর ওঠেন তারা। তখন তীব্র প্রসব ব্যথা ওঠে বিলকিস বেগমের।


সেসময় কোনো উপায় না পেয়ে সাঁকোর ওপর শুয়ে পরে বিলকিস এবং সেখানেই কন্যা সন্তানের জন্ম দেন তিনি।


বিলকিস বেগমের ভাবী আমিনা খাতুন বলেন, সন্তান প্রসবের জন্য কয়েকদিন আগে বাপের বাড়িতে আসেন বিলকিস। আজ সকালে তার প্রসব ব্যথা ওঠে, কিন্তু সন্তান হচ্ছিল না। তাই উপায় না পেয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা দিলে সাঁকোর ওপর গেলে তার তীব্র ব্যথা ওঠে।


তখন সাঁকোর ওপর তার কন্যা সন্তানের জন্ম হয়। বাচ্চা ও মা দুজনেই সুস্থ আছে। আমরা সন্তানসহ বিলকিসকে বাড়িতে নিয়ে এসেছি। 


স্থানীয় বাসিন্দা আসাদুল জানান, সাঁকোটি দীর্ঘদিন ধরে চলাচলের অনুপোযোগী। আমরা চাই জনপ্রতিনিধি ও কর্তৃপক্ষ যাতে ব্রিজটি দ্রুত নির্মাণ করে স্থায়ী একটা সমাধান করে দেয়।