শ্রীমঙ্গলে পুলিশের অভিযানে বিভিন্ন মামলার ১১ আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: মঙ্গলবার ২৫শে জুন ২০২৪ ০৭:৪৩ অপরাহ্ন
শ্রীমঙ্গলে পুলিশের অভিযানে বিভিন্ন মামলার ১১ আসামী গ্রেফতার

মৌলভীবাজারের শ্রীমঙ্গল এর সাতগাঁও চা-বাগানে ডাকাতির ঘটনায় জড়িত এক ডাকাতকে গ্রেপ্তার করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ। গ্রেপ্তারকৃত ডাকাতের নাম হাবিবুর রহমান হাবিব (৩৪)। সে শ্রীমঙ্গল উপজেলার গুলগাঁও গ্রামের তকলিছ মিয়ার ছেলে।


শ্রীমঙ্গল থানা সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি টিম সোমবার (২৪ জুন) রাত আড়াইটায় আশীদ্রোন ইউনিয়নের জামসী গ্রামের তার আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে থাকা অবস্থায় গ্রেপ্তার করে।


শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম জানান, ২০২২ সালের ২২ নভেম্বর শ্রীমঙ্গলের সাতগাঁও চা-বাগানের সহকারী ব্যবস্থাপকের বাংলোতে ডাকাতি সংঘটিত হয়েছিল। ধৃত হাবিব এ ডাকাতির ঘটনায় জড়িত ও মুল পরিকল্পনাকারী ছিল। গ্রেফতার পরবর্তী জিজ্ঞাসাবাদে হাবিবুর রহমান হাবিব এ ঘটনায় জড়িত ছিল মর্মে স্বীকার করে এবং ডাকাতির পরিকল্পনা ও ঘটনায় জড়িত অপরাপর ডাকাত দলের সদস্যদের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে। ডাকাতি ঘটনার পূর্বে ও পরে গ্রেফতারকৃত আসামী হাবিবুর রহমান হাবিব এর ব্যবহৃত মোবাইল নম্বর ০১৭২৫-৯১৪০১৬ থেকে অপরাপর ডাকাত দলের সদস্যদের কথোপকথনের তথ্য পাওয়া যায়।


এদিকে গাঁজা ও ইয়াবা ট্যাবলেটসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে মঙ্গলবার (২৫ জুন) দুপুরে মৌলভীবাজার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।


জানা যায়, শ্রীমঙ্গল থানার এসআই মোঃ কামরুল হাসান সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ মঙ্গলবার (২৫ জুন) সকাল পৌনে ছয়টায় শ্রীমঙ্গলে এক অভিযান পরিচালনা করে শ্রীমঙ্গল উপজেলার ২নং ভুনবীর ইউনিয়নের পশ্চিম আলিশারকুল গ্রাম থেকে পঁয়তাল্লি পিস ইয়াবা ট্যাবলেটসহ মোঃ সাহাব উদ্দিন (৩০) এবং মোঃ মামুন মিয়া (২৬) নামের দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার আসামী সাহাব উদ্দিন ভূনবীর ইউপির পশ্চিম আলিশারকুল গ্রামের মোঃ আহাদ মিয়ার পুত্র এবং মামুন মিয়া একই গ্রামের মোঃ তুরাব মিয়ার পুত্র।


একই ইউনিয়নের লইয়ারকুল (গোপালপুর) গ্রাম থেকে মঙ্গলবার রাতে থানার এসআই মোঃ আমিনুল ইসলাম নেতৃত্বে সাতশত গ্রাম গাঁজাসহ মোঃ হারিছ মিয়া (৬০) গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত আসামী লইয়ারকুল (গোপালপুর) গ্রামের মৃত মজিদ মিয়ার পুত্র।


শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায় জানান, ডাকাতির মামলার আসামী হাবিবুর রহমান হাবিব, গাঁজা, ইয়াবার মামলার তিন আসামীসহ বিভিন্ন অপরাধে জড়িত মোট ১১জন আসামীকে আজ মঙ্গলবার দুপুর ২টায় পুলিশ প্রহরায় মৌলভীবাজার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।