আক্কেলপুরে গরু চুরির ঘটনায় আতঙ্ক: এক সপ্তাহে ৮টি গরু চুরি

নিজস্ব প্রতিবেদক
সুলতান মাহমুদ, জয়পুরহাট জেলা প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ০৭:১০ অপরাহ্ন
আক্কেলপুরে গরু চুরির ঘটনায় আতঙ্ক: এক সপ্তাহে ৮টি গরু চুরি

 জয়পুরহাটের আক্কেলপুরে গত এক সপ্তাহে পৃথক স্থান থেকে ৮টি গরু চুরির ঘটনা ঘটেছে। আইনশৃঙ্খলার অবনতির ফলে স্থানীয় গরু মালিকরা আতঙ্কিত হয়ে রাত কাটাচ্ছেন। চুরির ঘটনায় পুলিশ দুইজনকে আটক করলেও, এখনও উদ্ধার হয়নি কোনো গরু।


স্থানীয় সূত্রে জানা যায়, রুকিন্দীপুর ইউনিয়নের আওয়ালগাড়ী শেখ পাড়ায় ২১ সেপ্টেম্বর রাতে হেলাল উদ্দীন মন্ডলের গোয়ালঘর থেকে ৩টি এবং সুলতান হেসেনের থেকে ২টি গরু চুরি হয়। এর পর ২৭ সেপ্টেম্বর রাতে গোপিনাথপুর ইউনিয়নের আলী মামুদপুর দক্ষিণ পাড়া গ্রামের মৎস্য চাষী জুয়েলের বাড়ি থেকে আরও ৩টি গরু চুরি হয়। সব মিলিয়ে গরুগুলোর আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৭ লক্ষ টাকা।


আক্কেলপুর থানার পুলিশ গত দুই দিনে দুইজনকে আটক করেছে। আটককৃতরা হলেন গোপিনাথপুর ইউনিয়নের মোহন রবিদাসের ছেলে প্রশান্ত রবিদাস (৩২) এবং বারইল গ্রামের মিলো মন্ডলের ছেলে মোসলেম উদ্দীন মনির (৪৬)। তাদের বিরুদ্ধে ইতোমধ্যে বিভিন্ন থানায় চুরি ও মাদক সংক্রান্ত একাধিক মামলা রয়েছে। পুলিশ জানায়, আটককৃতরা গরু চোর চক্রের সক্রিয় সদস্য এবং তাদের বিরুদ্ধে তদন্ত চলছে।


গরু চুরির ঘটনাগুলি বৃদ্ধি পাওয়ায় আতঙ্কিত গরু মালিকরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার দাবি জানিয়েছেন। স্থানীয়রা জানান, তারা রাতে ঘুমানোর সময় চুরি হওয়ার ভয়ে যথেষ্ট উদ্বিগ্ন।


আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নয়ন হোসেন বলেন, “আটক হওয়া দুই ব্যক্তির গরু চুরির সঙ্গে সম্পৃক্ততা প্রাথমিকভাবে পাওয়া গেছে। তাদের রিমান্ডের জন্য আবেদন করা হয়েছে।” তিনি জানান, পুলিশ গরু চোর চক্রের অন্যান্য সদস্যদের খুঁজে বের করার চেষ্টা করছে এবং এ ব্যাপারে অভিযান অব্যাহত থাকবে।


এমন পরিস্থিতিতে স্থানীয় গরু মালিকরা উদ্বিগ্ন ও নিরাপত্তা ব্যবস্থা জোরদারের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।