পুলিশের ওপর হামলা চালিয়ে হাতকড়া আটক ব্যক্তিকে ছিনতাই

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: রবিবার ১৬ই জুন ২০২৪ ১১:৫২ পূর্বাহ্ন
পুলিশের ওপর হামলা চালিয়ে হাতকড়া আটক ব্যক্তিকে ছিনতাই

হামলা চালিয়ে হাতকড়া আটক ব্যক্তিকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ছিনতাইকারীদের হামলায় এসআই বাবুল আহত হয়েছেন।শনিবার (১৫ জুন)বিকেলে সরাইল  উপজেলার পাকশিমুল ইউনিয়নের ভূইশ্বর গ্রামে এ ঘটনা ঘটে।


পুলিশ ও এলাকা বাসী  জানান, পাকশিমুল অস্থায়ী পশুর হাট থেকে ভূইশ্বর গ্রামের  কয়েকজন একটি গরু ক্রয় করে। বাজারে হাসিল আদায় করতে ইজারাদারদের সাথে কথা কাটাকাটি হলে ইজারাদারের সঙ্গে  ভূইশ্বর গ্রামের লোকের সঙ্গে কথা কাটাকাটি হয় ।এতে ক্ষিপ্র হয়ে ভূইশ্বর গ্রামের লোকজন সরাইল - অরুয়াইল রোডে  সিএনজিতে পাকশিমুলের কেউ আছে কিনা তা  তল্লাশি করে মারধর করে।


এ খবর পেয়ে পাকশিমুল ইউনিয়নের বিট অফিসার এস,আই বাবুল এ  কাজেনিষেধ করে।এতে ক্ষিপ্ত হয়ে তারা আরো বেপরোয়া হলে পরিস্থিতি নিযন্ত্রণে আনতে একজনকে হাতকড়া পড়ান। এতে ভূইশ্বর গ্রামের কয়েক জন উত্তেজিত হয়ে পুলিশের উপর চড়াও হয়ে হাতকড়া আটক ব্যক্তিকে ছিনিয়ে নেয়। এসময় এস,আই বাবুল গুরুতর আহত হন। তাকে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  চিকিৎসা দেওয়া হয়েছে। এই ঘটনার পর পুলিশ কয়েক জনকে আটক করেছে।


বিষয়টি নিশ্চিত করেছেন সরাইল থানার অফিসার ইনচার্জ( ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম। তিনি সাংবাদিকদের জানান,পাকশিমুল গরু বাজার থেকে ভূইশ্বর গ্রামের জসিম নামেরএকজন গরু ক্রয় করেন। গরু ক্রয় করার পর বাজারে হাসিল নিয়ে ইজারাদারের লোকজনের সঙ্গে কথা কাটাকাটি হয়।


এ নিয়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।ওসি বলেন, হাতাহাতির ঘটনার জের ধরে জসিম ভূইশ্বর  গ্রামে এসে রাস্তায় সিএনজি থামিয়ে পাকশিমুলের লোকজন খুঁজে মারধর করছিলেন। এই খবরে সেখানে এসআই বাবুল গিয়ে একজনকে আটক করে।এসময় এসআই বাবুলের ওপর হামলা করে তার অনুসারীরা ছিনিয়ে নেয়।পরে আহত অবস্থায় বাবুলকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। তিনি জানান,এ ঘটনায় পুলিশ কয়েক জনকে আটক করেছে। মামলার প্রস্তুতি চলছে।