বরিশালে সাংবাদিককে কুপিয়ে হত্যার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৬ই জুন ২০২৪ ০৭:৫২ অপরাহ্ন
বরিশালে সাংবাদিককে কুপিয়ে হত্যার চেষ্টা

সংবাদ প্রকাশের জেরে বরিশালে সাংবাদিক শহিদুল ইসলাম (৩৯) কে কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে মাদক সেবক ও নারী কেলেঙ্কারির সাথে জড়িত দর্জি মিজান। বুধবার ( ৫ মে ) সন্ধা সাড়ে ৭টার দিকে নগরীর ২২ নম্বর সর্দার বাড়ির পুল এলাকায় এ ঘটনা ঘটে। তাকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাংবাদিক শহিদুল ইসলাম স্থানীয় দৈনিক সমাচার পত্রিকার চীফ রিপোর্টার হিসাবে দায়িত্ব পালন করছেন।


আহত শহিদুল জানান, 'আমি নগরীর চৌমাথা বাজারে থেকে বাসায় ফেরার পথে মোবাইলে ফোন দিয়ে এক ভুক্তিভোগী নারী জানান তার বাসায় লম্পট মিজানুর রহমান ওরফে দর্জি মিজান জোড়পূর্বক বাসার ভিতরে প্রবেশ করে তাকে মারধর এবং শ্লীনতাহানির চেষ্টা করছেন। এমন সংবাদের ভিত্তিতে মোবাইল ভিডিও চালু রেখে ঐ বাসায় গেলে মাদকাসক্ত মিজান মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়।


এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে মিজান এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে বা পায়ে, ঘারে এবং শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয় সে। পরে আত্মীয়স্বজনরা তাকে উদ্ধার করে মেডিকেলে নিয়ে ভর্তি করেন।


তিনি আরও বলেন, দর্জি ব্যবসার আড়ালে মিজানের নারী কেলেঙ্কারি, মাদক সেবন ও বিক্রির এমন বহু তথ্য রয়েছে আমার কাছে। 


ভুক্তভোগী ওই নারী কর্মচারীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সংসারে টানাপোড়েন এর কারনে কয়েক বছর যাবত ওয়েলকাম টেইলার্সের মালিক মিজানের দোকানে আমরা একাধিক নারীরা কাজ করছি। কিন্তু তিনি দুর্বলতার সুযোগ নিয়ে বিভিন্ন সময় কুপ্রস্তাব দিতেন। যার ধারাবাহিকতায় গতকাল বুধবার ৫ মে সন্ধা রাতে আমার বাসায় এসে জোড়পূর্বক আমাকে ধর্ষণের চেষ্টা করে এবং মারধর করে। এ সময় আমি সাংবাদিক শহিদুলকে ফোন দিলে তিনি ঘটনাস্থলে আসলে তাকে এলোপাতারি কুপিয়ে আহত করে মিজান।


জানা গেছে মিজানুর রহমান (মিজান) বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের ইচাগুরা গ্রামের আকনবাড়ি মোহাম্মদ আলীর ছেলে। মিজানের স্ত্রীসহ দুই মেয়ে রয়েছে।  বড় মেয়ে কলেজ পড়ুয়া।


এ ঘটনায় মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন সাংবাদিক শহিদুল।