নিজের শুন্য আসনের উপ-নির্বাচনে উকিল সাত্তার বিজয়

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২রা ফেব্রুয়ারি ২০২৩ ১১:০২ পূর্বাহ্ন
নিজের শুন্য আসনের উপ-নির্বাচনে উকিল  সাত্তার  বিজয়

ব্রাহ্মণবিড়িয়া-২ আসন( সরাইল- আশুগঞ্জ) উপ-নির্বাচনের বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক আলোচিত এমপি ও কলারছড়ি প্রতীকের প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূইঁয়া। উকিল আবদুস সাত্তার ভূইঁয়া  ৪৪ হাজার৮১১ ভোট পেয়ে বেসরকারি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি লাঙ্গল  প্রতীকের প্রার্থী আব্দুল হামিদ ভাসানী পেয়েছেন ৯ হাজার ৫৮০ভোট।নির্বাচন শেষে বুধবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন- ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ- নির্বাচনের  জেলা সহকারী রির্টানিং কর্মকর্তা মো. জিল্লুর রহমান।


গত ১১ ডিসেম্বর বিএনপির আন্দোলনের অংশ হিসেবে দলটির সাতজন সংসদ সদস্য দলের সিদ্ধান্ত অনুযায়ী পদত্যাগ করেন। তার মধ্যে উকিল আবদুস সাত্তারও ছিলেন। পরে তিনি একই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। এতে দল থেকে সাত্তার ভূঁইয়াকে বহিষ্কার করে বিএনপি। পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ১ ফেব্রুয়ারি  বুধবার এই আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে আটটা থেকে বিরতিহীনভাবে বিকেল  পর্যন্ত চলে ভোটগ্রহণ।


এই উপ- নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বনদ্বিতা করেছিলেন।অপর দুই প্রতিদ্বন্দ্বির মধ্যে (মোটরগাড়ি) প্রতীকের প্রার্থী আবু আসিফ আহমেদ পেয়েছেন ২ হাজার২৩৮ ভোট, (গোলাপ ফুল ) প্রতীকের মো.জুহিরুল ইসলাম জুয়েল মিয়া  পেয়েছেন১ হাজার ৪২৭ ভোট।নির্বাচন অফিস সূত্র জানায়, ১৭টি ইউনিয়ন ১৩২টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের মোট ভোটার ৩ লাখ ৭৩ হাজার ৩১৯জন।