দৌলতদিয়ায় ফ্রি মেডিকেল ক্যাম্প ও কম্বল বিতরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৬ই জানুয়ারী ২০২৩ ০৮:৩২ অপরাহ্ন
দৌলতদিয়ায় ফ্রি মেডিকেল ক্যাম্প ও কম্বল বিতরণ

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্বপাড়া (যৌনপল্লীতে) উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’ ও যৌনকর্মীদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


সোমবার (১৬ জানুয়ারি) দুপুর ১টার দিকে দৌলতদিয়া পূর্বপাড়া সংলগ্ন গণস্বাস্থ্য কেন্দ্রের পাশে আয়োজিত এ মেডিকেল ক্যাম্পে দৌলতদিয়া  পূর্বপাড়া (যৌনপল্লীর) অবহেলিত নারীদের মাঝে অভিজ্ঞ ডাক্তারদের কাছ থেকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ পেয়েছেন এবং পূর্বপাড়ার ১৭০০ শত নারীর মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।


উপস্থিত রোগীদের সুবিধার্থে মেডিকেল ক্যাম্পটিতে যথাক্রমে মেডিসিন, গাইনি, অর্থোপেডিকস ও ক্রিন এই চারটি বুথ স্থাপন করা হয়।


গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান।


বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উত্তরণ ফাউন্ডেশনের কার্যকরী সদস্য ও গোপালগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান তানিয়া হক শোভা, জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) সালাহ উদ্দিন, মোস্তফা মেটাল ইন্ডাঃ লিমিটেড এর পরিচালক ও উত্তরণ ফাউন্ডেশনের কার্যকরী সদস্য মো. সেলিম মুন্সী, উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক এন্ড ফিল্ড অপারেশন ডঃ আছিব কিবরিয়া, দৌলতদিয়া অসহায় নারী ঐক্য নারী সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগম প্রমুখ।


জেলা পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তথা অ্যাডিশনাল আইজিপি হাবিবুর রহমান স্যার নিজের মৌলিক পুলিশিং পেশার পাশাপাশি সমাজের পিছিয়ে পড়া পূর্বপাড়ার অসহায় নারী ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক জীবনমান উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। সবার দোয়া ও ভালোবাসা থাকলে অ্যাডিশনাল আইজিপি হাবিবুর রহমান দেশের জন্য আরও অনেক কিছু করতে পারবেন।


গোপালগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও উত্তরণ ফাউন্ডেশনের কার্যকরী সদস্য তানিয়া হক শোভা বলেন, উত্তরণ ফাউন্ডেশন আয়োজিত অসহায় নারীদের মাঝে এমন একটি চিকিৎসা ক্যাম্প ও কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমি গর্বিত ও আপ্লুত। গোপালগঞ্জের কৃতিসন্তান অ্যাডিশনাল আইজিপি হাবিবুর রহমানের সব মানবিক কার্যক্রমে আমি আপনাদের পাশে থাকব।


গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ ওসি স্বপন কুমার মজুমদার বলেন, অ্যাডিশনাল আইজিপি হাবিবুর রহমান স্যার আমাদের পুলিশ বিভাগের গর্ব। তিনি নিজের এতো বড় দায়িত্বের বাইরেও পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও অসহায় নারীদের জন্য উত্তরণ ফাউন্ডেশনের মাধ্যমে কাজ করে যাচ্ছেন। সবার দোয়া ও সমর্থন থাকলে তিনি আরও এগিয়ে যাবেন।


বাংলাদেশে পুলিশের অ্যাডিশনাল আইজিপি হাবিবুর রহমান মেডিকেল ক্যাম্পটির আয়োজক সংস্থা ‘উত্তরণ ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তিনি ২০১৪ সাল থেকে সংস্থাটির ব্যানারে অসহায় নারী, পিছিয়ে পড়া বেদে ও তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছেন।


গত কয়েক বছর ধরে তিনি রাজবাড়ীর দৌলতদিয়া পূর্বপাড়া (পতিতাপল্লীর) বাসিন্দাদের জন্য নানা কর্মসূচি বাস্তবায়ন করছেন। সমাজের অস্পৃশ্য ও পিছিয়ে পড়াদের দিন বদলের কারিগর ও নিবেদিত প্রাণ হিসেবে অ্যাডিশনাল আইজিপি হাবিবুর রহমানের অনেক প্রশংসা পেয়েছে।