নতুনরূপে আত্মপ্রকাশ করল বরিশালের ঐতিহ্যবাহী অশ্বিনী কুমার হল

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: সোমবার ১৯শে ডিসেম্বর ২০২২ ০৬:২২ অপরাহ্ন
নতুনরূপে আত্মপ্রকাশ করল বরিশালের ঐতিহ্যবাহী অশ্বিনী কুমার হল

জরাজীর্ণ ও অকেজো হয়ে দীর্ঘ তিনবছরের বেশি সময় পরে থাকার পর নতুনরূপে আত্মপ্রকাশ করেছে বরিশালের ঐতিহ্যবাহী অশ্বিনী কুমার হলটি। আর এর পুরো কৃতিত্ব বরিশালের সিটি করর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর। তিনি এটিকে এর ঐতিহ্যের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে আগামী ৫০ বছরের জন্য সাংস্কৃতিক কর্মকা- পরিচালনার উপযোগী করে তুলেছেন। 




১৮ ডিসেম্বর রবিবার রাতে আতশবাজি ও ফলকের ফিতা কেটে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এই ঐতিহ্যবাহী হলের দরজা খুলে দিলেন বরিশালের সাংস্কৃতিক নেতৃবৃন্দের কাছে। এটি তার নির্বাচনী প্রতিশ্রুতির উপহার। যেজন্য বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন সভাপতি নজমুল হোসেন আকাশ, সাধারণ সম্পাদক দেবাশীষ চক্রবর্ত্তী, সাবেক সাধারণ সম্পাদক কাজল ঘোষ, বাসুদেব ঘোষসহ জাতীয় কবিতা পরিষদের সভাপতি তপংকর চক্রবর্তী, প্রগতি লেখক সংঘ সভাপতি অপূর্ব গৌতম, বরিশাল সাহিত্য সংসদ সভাপতি বীরপ্রতীক মহিউদ্দিন মানিকসহ সাংস্কৃতিক, সাংবাদিক নেতৃবৃন্দ।




উদ্বোধন পর্ব শেষে অশ্বিনী কুমার টাউন হলের মঞ্চে মেয়রের পাশে উপবিষ্ট হন বরিশালের জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামসহ আরো অনেকে। উদ্বোধনী নৃত্য  শেষে আলোচনা পর্বে বক্তারা স্বাধীনতা সংগ্রামে ও সাহিত্য সংস্কৃতির চর্চায় অশ্বিনী কুমার টাউন হলের গুরুত্ব তুলে ধরেন।




সাংস্কৃতিক জন শুভংকর চক্রবর্তীর সঞ্চালনায় এসময় আরো উপস্থিত হন বরিশালের বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, ডিআইজি এসএম আক্তারুজ্জামান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানবেন্দ্র বটব্যাল, সৈয়দ দুলাল, আওয়ামী লীগ নেতা তালুকদার মোঃ ইউনুস ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। বরিশালের ৬০টির বেশি সংগঠনের নেতারা ঐক্যবদ্ধ হয়ে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন মেয়র সাদিক আব্দুল্লাহর প্রতি।