আশাশুনিতে মহিলা মাদ্রাসার ছাদের উপর বিদ্যুৎ লাইন, আতঙ্কে এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: বুধবার ৩০শে নভেম্বর ২০২২ ০৭:৩০ অপরাহ্ন
আশাশুনিতে মহিলা মাদ্রাসার ছাদের উপর বিদ্যুৎ লাইন, আতঙ্কে এলাকাবাসী

আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহুনিয়ায় মাদ্রাসার ছাদের উপরে বিদ্যুৎ বিভাগের খুঁটির তার থাকায় এলাকাবাসীর মনে আতঙ্ক বিরাজ করছে। যে কোন সময় শিক্ষার্থীসহ মহল্লার মানুষ বিদ্যুতায়িত হয়ে প্রাণ হানির শঙ্কা রয়েছে। 


কুড়িকাহুনিয়া আয়েশা সিদ্দিকা মহিলা দাখিল মাদ্রাসার দ্বিতল ভবনে ক্লাশ পরিচালনা করা হয়। ভবনের পিছনে একেবারে ভবনের পাশে পল্লী বিদ্যুৎ সমিতির উচ্চ ক্ষমতা সম্পন্ন লাইনের খুটি অবস্থিত। খুটিটি যেমন ছাদে বসে স্পর্শ করা যায়, তার চেয়ে চরম অবহেলার কারন হলো, খুটি থেকে অন্য খুটিতে যে বিদ্যুতের লাইন চলে গেছে তা ছাদের উপরে কয়েক ইঞ্চি উচুতে ও অন্য তার কয়েক ইঞ্চি নিচে দিয়ে রয়েছে। যেটি চরম ঝুকিপূর্ণ। 


মাদ্রাসা ভবনের ছাদে শিক্ষার্থীরা উঠতে পারে আবার মহল্লার মানুষ তাদের ধান শুকাতে ছাদে ধান দিয়ে থাকে। আবার কখনো কখনো অবসর কাটাতে বা গরম থেকে একটু ফুসরত পেতে অনেকে গরমের সময় সকাল সন্ধ্যা ছাদ ব্যবহার করে থাকে। ছাদের উপর দিয়েবিদ্যুৎ লাইন টেনে নেওয়ার বৈধতা না থাকলেও এহেন গুরুত্বপূর্ণ স্থানে ছাদের উপর দিয়ে বিদ্যুৎ লাইনের তার টেনে নেওয়া ও বিল্ডিং এর পাশে বিদ্যুতের পোল বসানোর ঘটনা সকলকে হতবাক করে তুলেছে। 


উল্লেখ্য, কুড়িকাহুনিয়ার পাশে প্রতাপনগর তালতলা বাজারে একটি বিল্ডিং এর পাশে খুটি বসানো ও ভবনের পাশ দিয়ে তার টেনে নেওয়ার ফলে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছিল। এতে একটি শিশুর জীবন বিপন্ন হয়ে গেছে। এনিয়ে আদালতে মামলা পর্যন্ত গড়িয়েছে। তাই এলাকার মানুষ বিদ্যুৎ বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।