হিলিতে যথাযথ মর্যাদায় বেগম রোকেয়া দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শুক্রবার ৯ই ডিসেম্বর ২০২২ ০৭:৫৮ অপরাহ্ন
হিলিতে যথাযথ মর্যাদায় বেগম রোকেয়া দিবস পালিত

'সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হাকিমপুর হিলিতে নারী জাগরণের অগ্রদূত বাংলার মহিষী নারী বেগম রোকেয়ার স্বরণে ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে র্যালি, আলোচনা সভা ও উপজেলার শ্রেষ্ঠ তিন জন জয়িতা নারীকে সম্মাননা পত্র প্রদান করা হয়েছে। 


শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে পরিষদ চত্বরে র্যালি শেষে মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 


আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর- এ আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন। 

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা প্রোগ্রাম অফিসার জান্নাতুল ফেরদৌসী, হাকিমপুর মহিলা ডিগ্রি কলেজের সাবেক প্রিন্সিপাল সিরাজুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের ইন্সট্রাক্টর বদরে মিল্লাত, সহকারী প্রকৌশলী অফিসার মোস্তাফিজার রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আশরাফুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদসহ অনেকে। 


উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন, এবার বেগম রোকেয়া দিবসে তিনটি ক্যাটাগরিতে উপজেলার শ্রেষ্ঠ তিন জন জয়িতা নারীকে সম্মাননা পত্র প্রদান করা হয়েছে। মহিলা বিষয়ক অধিদপ্তর ও মহিলা ও শিশু মন্ত্রণালয়ের উদ্যোগে 'জয়িতা অন্বেষণে বাংলাদেশ' শীর্ষক কার্যক্রমের আওতায় (অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী) মোছাঃ মেহেরুন্না বিবি, (নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করা নারী মোছাঃ মিতু আক্তার ও (শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী মোছাঃ উম্মে হানিয়া বেগম এর হাতে সম্মাননা পত্র তুলে দেন অতিথি বৃন্দ। 


আলোচনা সভা ও র্যালিতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষার্থী ও নারীরা অংশ গ্রহণ করেন।