গাংনীতে বাংলাদেশ বেতারের 'তারুণ্যের কন্ঠ' অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা নভেম্বর ২০২২ ০৬:২৬ অপরাহ্ন
গাংনীতে বাংলাদেশ বেতারের 'তারুণ্যের কন্ঠ' অনুষ্ঠিত

মেহেরপুরের গাংনীতে বাংলাদেশ বেতারের উদ্যােগে ও উপজেলা প্রশাসনের আয়োজনে বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা মূলক অনুষ্ঠান 'তারুণ্যের কন্ঠ' অনুষ্ঠিত হয়েছে। 


বৃহস্পতিবার (৩রা নভেম্বর) সকালে গাংনী উপজেলা পরিষদের সভাকক্ষে বাংলাদেশ বেতারের উপস্থাপক সজীব দত্তের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি খানম। 


এসময় আরো উপস্থিত ছিলেন মোহনা টেলিভিশন ও দৈনিক আমাদের সময়ের মেহেরপুর প্রতিনিধি ফারুক আহমেদ, গাংনী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি নুরুজ্জামান পাভেল, দৈনিক সময়ের কাগজের মেহেরপুর প্রতিনিধি এম.এ.লিংকন, ডেল্টা টাইমস ও দৈনিক দি টিচারের মেহেরপুর প্রতিনিধি এস.এম.তারেক। 


 তারুণ্যের কন্ঠ অনুষ্ঠানে গাংনী উপজেলার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বাল্যবিবাহ প্রতিরোধে নানামুখী কার্যক্রমের কথা তুলে ধরা হয় এবং বাল্যবিবাহের কুফল সম্পর্কে সকলকে সচেতন করা হয়।


গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি খানম বলেন, বাল্যবিবাহ একটি ভয়ানক সামাজিক সমস্যা। এটি প্রতিরোধে আমাদের সবাইকে কাজ করতে হবে। বিশেষ করে অভিভাবকদের সচেতন হতে হবে এবং এর কুফল সম্পর্কে অবগত করতে হবে। উপজেলা প্রশাসন নিয়মিত কাজ করে চলেছে বাল্যবিবাহ সহ সমস্ত সামাজিক সমস্যাগুলো নিয়ে। 


বাংলাদেশ বেতারের উপস্থাপক সজীব দত্ত বলেন, বাল্যবিবাহ সহ সামাজিক ব্যাধিগুলোর কুফল দিক সম্পর্কে কোমলমতি শিশুদের অবগত করতে তারুণ্যের কন্ঠ অনুষ্ঠানটি বিগত ৭ বছর ধরে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের (আই.ই.এম) ইউনিটের আর্থিক সহযোগিতায় জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল বাংলাদেশ বেতার সারাদেশে আয়োজন করে চলেছে। পরিচালক বশির উদ্দিনোর নির্দেশনায় উপ-পরিচালক আমিরুল ইসলামের তত্বাবধানে, সহকারী পরিচালক তোফাজ্জল হোসেনের প্রযোজনায়  বাংলাদেশ বেতার ঢাকা ক ও এফ এম ১০৬ মেগাহার্টজে তারুণ্যের কন্ঠ প্রচার হয়।