নারী উদ্যোক্তাকে যৌন হয়রানি, শোকজ ইউপি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা নভেম্বর ২০২২ ১০:৫৮ পূর্বাহ্ন
নারী উদ্যোক্তাকে যৌন হয়রানি, শোকজ ইউপি চেয়ারম্যান

নওগাঁর বদলগাছী উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রানার বিরুদ্ধে একই ইউনিয়নের এক নারী উদ্যোক্তাকে যৌন হয়রানির অভিযোগে শোকজ করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয় । এছাড়া আগামী ১০কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ওই ইউনিয়ন পরিষদের সচিব প্রদীপ কুমার ।


নারী উদ্যোক্তার করা অভিযোগ সূত্রে  জানা যায়, চেয়ারম্যান মাসুদ রানা গত ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে থেকে ওই নারী উদ্যোক্তাকে বিভিন্নভাবে যৌন হয়রানি করে আসছেন। তিনি মুঠোফোনে এবং বেশ কিছু চিঠির মাধ্যমে দীর্ঘদিন ধরে শারীরিক সম্পর্কের প্রস্তাব দিতেন। ওই প্রস্তাবে রাজি না হওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে তার ব্যবহৃত মোবাইল ফোন কেড়ে নেন এবং কিছু গোপন তথ্য ডিলিট করে দেন। পরে স্থানীয় লোকজনের মাধ্যমে মোবাইল ফোনটি তিনি ফেরত দেন। তিনি একজন বিবাহিত নারী এবং দুটি যমজ কন্যাসন্তান আছে। চেয়ারম্যানের এমন প্রস্তাবের ফলে কর্মক্ষেত্রে ও সাংসারিক কলহের সৃষ্টি হয়েছে, যার ফলে বিবাহ বিচ্ছেদও ঘটেছে। এমন অবস্থায় ইউনিয়ন ডিজিটাল সেন্টারে কাজ এবং সামাজিক চলাচলে বাধার সৃষ্টি হয়েছে ও নানাভাবে হেয়প্রতিপন্ন হতে হচ্ছে।


এ ঘটনার প্রেক্ষিতে গত ১৩জুন জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ  করেছিলেন।ভুক্তভোগি নারী উদ্যোক্তা বলেন, শুনেছি শোকজ করা হয়েছে চেয়ারম্যানকে। আমি যেভাবে হয়রানির শিকার হয়েছি, এমনটা যেন আর কারও সঙ্গে না ঘটে সেই কামনা করছি। চেয়ারম্যানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।


বিষয়টি নিশ্চিত করে মথরাপুর ইউনিয়ন পরিষদের সচিব প্রদীপ কুমার বলেন, বুধবার বিকেলে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের ইউনিয়ন পরিষদ -১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত একটি শোকজ নোটিশ পেয়েছি। চেয়ারম্যানকে ১০কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।অভিযুক্ত চেয়ারম্যান মাসুদ রানার সাথে কথা হলে তিনি জানান, শোকজের বিষয়ে আপাদত কিছু জানা নেই।যদি শোকজ নোটিশ এসে থাকে তাহলে যে অনুযায়ী জবাব দিবো। হয়তো সচিবের কাছে শোকজ নোটিশ এসেছে।