ইঁদুর মারা ফাঁদে প্রাণ গেলো কৃষকের

নিজস্ব প্রতিবেদক
মোঃ আশিকুর রহমান টুটুল, জেলা প্রতিনিধি, নাটোর
প্রকাশিত: রবিবার ৯ই অক্টোবর ২০২২ ০৫:১৮ অপরাহ্ন
ইঁদুর মারা ফাঁদে প্রাণ গেলো কৃষকের

ধানের জমিতে পোকা দমনের বিষ প্রয়োগ করতে যাওয়ার সময় পাশের জমিতে ইঁদুর মারতে পাতা বিদ্যুতের ফাঁদে পড়ে দীপক কুমার সরকার ওরফে গণেশ (৫০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। 


ঘটনাটি শনিবার ( ৮ অক্টোবর) বিকালে নাটোরের লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়নে ঘটেছে। নিহত কৃষক টিটিয়া গ্রামের মৃত নরেন কুমার সরকারের ছেল। 


এঘটনায় শনিবার রাতেই পাশের জমির মালিক আহাদ আলী ও তার ছেলে আকরাম হোসেনের বিরুদ্ধে থানায় একটি মামলা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন লালপুর থানার ওসি মোনয়ারুজ্জামান।


ওসি আরো জানান, শনিবার বিকেলে দুয়ারিয়া ইউনিয়নে কৃষক দীপক সরকার তার ধানের জমির পোকা দমনের জন্য বিষ প্রয়োগ করতে জমিতে যান। জমিতে যাওয়ার সময় তার পাশের জমির মালিক আহাদ আলীর ছেলে আকরাম হোসেন জমিতে গুনার তার দিয়ে পাতা ইঁদুর মারার বিদ্যুতের  ফাঁদে জড়িয়ে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা গিয়ে পড়ে থাকেন। 


এদিকে জমিতে বিষ প্রয়োগ করার জন্য গিয়ে দীপককে রাতেও বাড়িতে ফিরতে না দেখে পরিবারের সদস্য তার খোঁজ করতে শুরু করেন। রাতেই জমিতে গিয়ে পাশের জমিতে পাতা ইঁদুর মারার বিদ্যুতের তারে জড়িয়ে থাকা তার মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। 


তবে এলাকাবাসীর ধারনা ফাঁদের তারগুলি পাতা দিয়ে ঢেকে রাখার কারনে দীপক তা দেখতে না পাওয়া ফাঁদে জড়িয়ে বিদ্যুতায়িত হন। 


পরে এঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে  পাশের জমির পাশের জমির মালিক আহাদ আলী ও তার ছেলে আকরাম হোসেনের বিরুদ্ধে থানায় একটি মামলা হয়েছে।