দেবীদ্বারে যানজট নিরসনের প্রশাসনের উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: বুধবার ২১শে সেপ্টেম্বর ২০২২ ১২:৩৭ অপরাহ্ন
দেবীদ্বারে যানজট নিরসনের প্রশাসনের উচ্ছেদ অভিযান

কুমিল্লা দেবীদ্বারে যানজট ও পথচারীদের ভোগান্তি নিরসনে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে প্রশাসন। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা কমিশনার (ভূমি) নাছরিন সুলতানার নেতৃত্বে ওই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। প্রশাসনিক সূত্রে জানা যায়, উপজেলা সদরের মধ্যে জেলা পরিষদের বেশিরভাগ জায়গা অবৈধভাবে দখল করে রাখছেন একশ্রেণীর প্রভাবশালী মহল।


তারা কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের পাশে অবৈধভাবে দখল করে দোকানপাট বানিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন। প্রশাসনের পক্ষ থেকে কয়েক দফায় নোটিশ দিয়ে অবগত করার পরও তারা অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। পথচারীরা জানায়, দেবীদ্বার নিউমার্কেট এলাকার যানজট এখন নিত্যদিনের। আজ উচ্ছেদ অভিযান পরিচালনা হচ্ছে কাল থেকে আবার নতুনভাবে স্থাপনা গড়তে শুরু করবে। এখানে যেন দখল করে পুনরায় স্থাপনা নির্মাণ না করতে পারে সেদিকে প্রশাসনের লক্ষ্য রাখতে হবে। তবেই যানজট মুক্ত থাকবে।


নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানায়, এখানে যারা ব্যবসা পরিচালনা করে, ইজারাদারদের টাকা দিয়েই ব্যবসা পরিচালনা করে। প্রশাসন যদি ইজারাদারদের নির্দেশনা দেন, রাস্তাঘাটে যত্রতত্র দোকানপাট বসিয়ে টাকা নেয়া যাবেনা, তবে এখানকার যানজট অনেকটাই কমে আসবে। উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাছরিন সুলতানা,


থানা অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর, পুলিশ-পরিদর্শক (তদন্ত) খাদেমুল বাহার, এসআই নাজমুল হাসান, পল্লী বিদ্যুৎ ডিজিএম প্রকৌশলী দীপক কুমার সিংহ, সাংবাদিকবৃন্দ ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণ। দেবীদ্বার থানা অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর জানান, জেলা পুলিশ সুপার স্যার'র নির্দেশে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের যানজট নিরসনে প্রশাসনের সহযোগিতায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। যানজট নিরসনে জনকল্যাণে আগামী দিনেও আমাদের অভিযান অব্যাহত থাকবে।