গোয়ালন্দে দরিদ্র ব্যবসায়ীদের মাঝে কাঁচা উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৫ই সেপ্টেম্বর ২০২২ ০৭:০২ অপরাহ্ন
গোয়ালন্দে দরিদ্র ব্যবসায়ীদের মাঝে কাঁচা উপকরণ বিতরণ

বেসরকারী উন্নয়ন সংস্থা "মহিলা উন্নয়ন সংস্থা'র" পক্ষ থেকে ১৫ জন দরিদ্র ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে প্রথম পর্যায়ে ৮ হাজার টাকা মূল্যের কাঁচা উপকরণ বিতরণ করা হয়েছে।


বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকালে উপজেলার গোয়ালন্দ বাজার সংলগ্ন ব্রাক ব্যাংকের তৃতীয় তলায় বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (BNF) এর আর্থিক সহযোগিতায় ও মহিলা উন্নয়ন সংস্থা কতৃক আয়োজিত অনুষ্ঠানে এ উপকরণ বিতরণ করা হয়। এর মধ্যে চায়ের দোকানদার ২জন, ব্রয়লার বাচ্চা ৩জন, ওষুধ ১জন, কাঁচা উপকরণ ৩জন, দর্জি ১জন ও মুদি দোকানদার ৫জন।


মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিরীনা বেগম এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল, গোয়ালন্দ বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মো. ছিদ্দিক মিয়া, পৌর কাউন্সিলর মো. নাসির উদ্দিন রনি, গোয়ালন্দ প্রেস ক্লাবের সভাপতি ও প্রথম আলো গোয়ালন্দ প্রতিনিধি এম রাশেদুল হক রায়হান, বন্ধুসভার সাধারণ সম্পাদক মো. শামসুল হক, মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রী হোসনেয়ারা বেগম, পোগ্রাম ম্যানেজার ফরহাদ হোসেন, মো. জামাল উদ্দিন, মো. আবুল কাশেম প্রমুখ।


মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিরীনা বেগম বলেন, উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মধ্যে থেকে বাছাই করে ১৫জন দরিদ্র ক্ষুদ্র ব্যবসায়ীকে আমরা প্রথম পর্যায়ে প্রতিজন সুবিধাভোগীকে ৮হাজার টাকা সমমূল্যের কাঁচা উপকরণ প্রদান করছি। এক মাসে প্রতি সুবিধাভোগী দরিদ্র ব্যবসায়ীকে অবজারভেশনে করে ব্যবসায়ে লাভবান হলে পরবর্তীতে তাকে দ্বিতীয় পর্যায়ে তাকে আবারো ৮ হাজার সমমূল্যের কাঁচা উপকরণ প্রদান করব। আমাদের এ অর্থ সম্পর্ণ অফেরতযোগ্য। আমরা চাই যারা ক্ষুদ্র দরিদ্র ব্যবসায়ী আছেন তারা স্বাবলম্বী হন।