ডোবা থেকে সরকারি ওষুধ উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর- টাঙ্গাইল
প্রকাশিত: রবিবার ৪ঠা সেপ্টেম্বর ২০২২ ০৫:৩৩ অপরাহ্ন
ডোবা থেকে সরকারি ওষুধ উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ভূঞাপুরে ডোবা থেকে পরিত্যক্ত অবস্থায় সরকারি ওষুধ উদ্ধারের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। 


শুক্রবার (০২ সেপ্টেম্বর) উপজেলার গাবসারা ইউনিয়নের রুলীপাড়ার রেহাই গাবসারা কমিউনিটি ক্লিনিকের পার্শ্ববর্তী একটি ডোবা থেকে ওষুধগুলো উদ্ধার করা হয়।


সরকারি ওষুধ পাওয়ার ঘটনা তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু বিশেষজ্ঞ ডা. খন্দকার আবু সাঈদকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। রবিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে এ বিষয়টি নিশ্চিত করেন উপজেলা পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুস সোবহান ।


উপজেলা পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুস সোবহান বলেন, শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে পরিত্যক্ত অবস্থায় ওষুধ উদ্ধার করে স্থানীয়রা। পরে সংবাদ পেয়ে হাসপাতাল থেকে লোক পাঠিয়ে দেওয়া হয় ও শনিবার (৩ সেপ্টেম্বর) তিন সদস্যের কমিটি গঠন করা হয়। দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।তবে ওষুধগুলো কীভাবে কোন ক্লিনিকের সেটা বলা যাচ্ছে না। তদন্তের মাধ্যমে ঘটনার মূল তথ্য বেরিয়ে আসবে।


প্রসঙ্গত উল্লেখ যে, শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে উপজেলার রেহাইগাবসারা এলাকার গাবাসারা কমিউনিটি ক্লিনিকের পাশের একটি ডোবা থেকে পরিত্যক্ত অবস্থায় সরকারি ওষুধ উদ্ধার করে স্থানীয়রা। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহ আলম আকন্দ শাপলা ঘটনাস্থলে আসলে ইউপি সদস্যের হেফাজতে ওষুধগুলো রাখা হয়।